কাল থেকে ৫০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি’র

আপডেট: ২০১৫-০৯-২১ ১৬:০৫:২১


Onion-TCBপবিত্র ঈদুল আজহা উপলক্ষে আ গামীকাল মঙ্গলবার থেকে দেশের ১৭৩টি স্থানে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ৫০ টাকা দরে পেঁয়াজ বিক্রি করবে। খোলা ট্রাকে পেঁয়াজ ছাড়াও চিনি ও সয়াবিন তেলও বিক্রি করা হবে। তবে একজন ক্রেতা একসঙ্গে দুই কেজির বেশি পেঁয়াজ কিনতে পারবেন না।

ঢাকায় ২৪টি স্থানে,চট্টগ্রামে ১০টি স্থানে এবং বিভাগীয় শহরে পাঁচটি করে আর বাকি জেলা সদরে দুটি স্থানে ট্রাকে এসব পণ্য বিক্রি করা হবে।

বাজারে এখন এক কেজি দেশি পেঁয়াজ ৭৫-৮০ এবং আমদানি করা পেঁয়াজ ৬৫-৭০ টাকায় বিক্রি হচ্ছে।

টিসিবির তথ্য কর্মকর্তা হুমায়ুন কবির আজ সোমবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

টিসিবি জানিয়েছে, প্রতি কেজি চিনি ৩৭ এবং সয়াবিন তেল ৮৯ টাকায় বিক্রি হবে। একজন ক্রেতা একসঙ্গে সর্বোচ্চ চার কেজি চিনি এবং ১০ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

রাজধানীতে যেখানে পাওয়া যাবে: জাতীয় প্রেসক্লাব, সচিবালয় গেট, কাপ্তান বাজার, মতিঝিলের শাপলা চত্বর, দৈনিক বাংলা মোড়, শান্তিনগর বাজার, শাহজাহানপুর বাজার, বাসাবো বাজার, ছাপড়া মসজিদ ও পলাশী বাজার, রামপুরা বাজার, আগারগাঁও বাজার/শেওড়াপাড়া, মিরপুর-১ নম্বরে মুক্তিযোদ্ধা মার্কেট, মোহাম্মদপুর টাউন হল ও জিগাতলা বাজার, মিরপুর-১০ গোলচত্বর, খামারবাড়ি, ইত্তেফাক মোড়/মতিঝিলের বিমান অফিস, দিলকুশা, নিউমার্কেট/সায়েন্সল্যাব/কলাবাগান, জুরাইন/শনির আখড়া, নিউমার্কেট কলমিলতা বাজার, মালিবাগ বাজার, মহাখালী কাঁচাবাজার, কচুখেত বাজার ও খিলগাঁও তালতলা বাজারের সামনে এসব ট্রাক থাকবে।

Print Print