Main Menu

 রেজাল্ট প্রকাশের দাবীতে নাট্যকলা বিভাগে তালা

Keyজাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সেশনজট কমানো ও দ্রুত রেজাল্ট প্রকাশের দাবীতে আন্দোলন করেছে শিক্ষার্থীরা। নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের ১ম ব্যাচের রেজাল্ট প্রকাশের দাবীতে বিভাগে তালা ঝুলিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।
জানা যায়, শীতকালীন ছুটি শেষ হওয়ার পরের দিন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স ষ্টাডিজ বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থীরা রেজাল্ট প্রকাশের দাবীতে আজ সকাল ১১টায় মিছিল ও সমাবেশ করে সংশ্লিষ্ট বিভাগে তালা ঝুলিয়ে দেয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জাহিদুল কবীর ও থিয়েটার এন্ড পারফরম্যান ষ্টাডিজ বিভাগের শিক্ষকবৃন্দ ঘটনাস্থলে গিয়ে রেজাল্ট প্রকাশের আশ্বাস প্রদান করলে আন্দোলনকারীরা তাদের কর্মসূচী স্থগিত করে।
আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, ২০১০-১১ সেশনে নাট্যকলা বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থীরা ২০১৫ সালে ডিসেম্বরে অনার্স ফাইনাল পরীক্ষা দেয়। একবছর দুমাস অতিবাহিত হলেও তাদের শেষ বর্ষের রেজাল্ট দেয়নি কর্তৃপক্ষ। এতে তাদের শিক্ষাজীবন বিপন্নের পথে । বাধ্য হয়ে তারা আন্দোলনে নেমেছে। অনার্সের রেজাল্ট না হওয়ায় মাষ্টার্স পরীক্ষায় অংশগ্রহন করতে পারছেনা শিক্ষার্থীরা।
থিয়েটার এন্ড পারফরম্যান্স বিভাগের বিভাগীয় প্রধান সৈয়দ মামুন রেজা জানান, আমরা রেজাল্ট তৈরী করে কন্ট্রোলারের কাছে পাঠিয়ে দেয়ায় তাদের কিছু সংশোধনী ও কম্পিউটারের সমস্যা থাকায় এরকম বিলম্ব হয়েছে। আমরা আগামী এক সপ্তাহের মধ্যে রেজাল্ট প্রকাশের আশ্বাস প্রদান করেছি।
এ বিষয়ে উক্ত ব্যাচের পরীক্ষা কমিটির সভাপতি মো.রুহুল আমিন জানান,আমি কিছুই জানিনা,সবকিছ্ইু বিভাগের চেয়ারম্যান জানেন।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জাহিদুল কবীর জানান, ঘটনা জানার  পর সংশ্লিষ্ট বিভাগের সাথে পরামর্শ করে রেজাল্ট প্রকাশ করার আশ্বাস প্রদান করলে শিক্ষার্থীরা আন্দোলন বন্ধ করে এবং যথারীতি বিভাগের কার্যক্রম পরিচালিত হয়।
উল্লেখ্য আন্দোলনের কারনে আজ নাট্যকলা বিভাগের সকল ক্লাশ ও পরীক্ষা বন্ধ ছিল।






মতামত দিন

Your email address will not be published. Required fields are marked as *

*