Main Menu

শিক্ষার্থীদের “গরু” বলায় শিক্ষার্থীদের বিক্ষোভ

JKKNIU11জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সহকারী  রেজিস্ট্রার এহসান হাবীব পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গরু বলে আখ্যায়িত করায় শিক্ষার্থীদের মাঝে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে।

 এদিকে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের অভিযোগে জানা যায়, গত ৩১ জানুয়ারী সকাল ৮ টায় তিনি তার ফেইসবুক টাইমলাইনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে নিয়ে “পাবলিকের অনেক গরু প্রতিদিন আমি আমার বাড়ির মাঠে ঘাস খেতে দেখেছি” এমন স্ট্যাটাস প্রকাশের পর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা ক্ষোভে ফেটে পড়ে।

 উল্লেখ্য কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ছেলেকে (প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে পাশ করা) শিক্ষক হিসেবে নিয়োগের ঘটনার জেরে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হওয়ায় মুখে মুখে এবং ফেসবুক সামাজিক মাধ্যমে নানা আলোচনা সমালোচনার ঝড় চলছিল । তারই প্রতিক্রিয়া হিসেবে বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার এহসান হাবীব এমন মন্তব্যে করেছেন বলে জানা যায় ।

 এ ব্যাপারে সহকারী রেজিস্টার এহসান হাবীবের সাথে কথা হলে তিনি জানান, আমি অফিসে যাওয়ার পথে একটা কবিতার লাইন মনে এল সেই কবিতার উপর দাড়িয়েই আমি আমার ব্যক্তিগত ফেইজবুক টাইমলাইনে এই স্ট্যাটাস লিখেছি।

তিনি এ নিয়ে তার আরেকটি স্ট্যাটাস এ লিখেছেন “বিষয়টা প্রাইভেট পাবলিক না। বিষয়টা হলো মেধার। যোগ্যতার। আপনি পাবলিকের গরু নিবেন নাকি প্রাইভেটের মেধা নিবেন?

এদিকে ফেসবুক এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গ্রুপে “No Teacher From Private Varsity” এবং সহকারী রেজিস্টারের মন্তব্যের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ অব্যাহত রয়েছে। ক্ষোভে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল করে ।






মতামত দিন

Your email address will not be published. Required fields are marked as *

*