Main Menu

ইচ্ছে অাছে কিন্তু প্লাটফর্ম নেই

Nadim 1মোঃ নাদিম হাসান (রনি)। নিজ গ্রামের মানুষ যাকে রনি নামেই চিনে। কিন্তু ফেসবুকে তার নাম নাদিম খান। যার মাঝে লুকিয়ে অাছে অভিনয় শিল্পী হওয়ার অদম্য স্পৃহা। একটু সুযোগ ও প্লাটফর্ম পেলে সেরা অভিনয় শিল্পী হওয়ার ইচ্ছা এই তরুনের।

বরিশাল জেলার  গৌরনদী সরকারী কলেজে অনার্স শেষ বর্ষের ছাত্র  সে। প্রাথমিক শিক্ষা গৌরনদী শেষ করলেও, মাধ্যমিকেরর জন্য তিনি বর্তমান স্বনামধন্য স্কুল “ডব্লিউ বি ইউনিয়ন ইনষ্টিটিউশন” এ ভর্তি হয়েছিলেন। ততোটা মেধাবী না হলেও কোন অংশে তিনি কমও ছিলেন না,  এই সুদর্শন যুবক শৈশব থেকেই অনেক সৎ এবং বুদ্ধিমান ও অভিনয় প্রেমি। দুষ্টমি অার অভিনয় এর মাধ্যমে কাঁটতে থাকে দিন, অতঃপর তিনি ২০০৮ সালে মাধ্যমিক পাস করেন।

মাধ্যমিক শেষে উচ্চ মাধ্যমিকে সরকারী বরিশাল কলেজে ভর্তি হন। সেখানে দু বছর বাসা ভাড়া করে থাকেন, টিউশনি অার থিয়েটার নিয়েই দিন কাঁটতে থাকে তার, সব ভুলে গেলেও অভিনয় যেন কিছুতেই ভুলতে পারেননি, হয়তো পারবেনও না, কেননা লক্ষ্য একটাই “বড়ো মাপের অভিনেতা হওয়া এবং বরিশালকে অারও পরিচিত করিয়ে দেওয়া, মা বাবার ইচ্ছে তাকে সৈনিক বানানো, কিন্তু তার ইচ্ছে অভিনেতা হবার।

২০১০ সালে উচ্চ মাধ্যমিক পাশ করে, B.A কমপ্লিট করার জন্য “সরকারী বি এম কলেজে” ভর্তি পরিক্ষা দিয়ে দর্শন বিভাগে সুযোগ হলেও “বাংলা সাহিত্যের প্রতি অনুরাগী হওয়ায়” ভর্তি বাতিল করে তিনি অাবার তার জন্মস্থানে ফিরে যান, অতঃপর তিনি “সরকারী গৌরনদী কলেজে” “বাংলা বিভাগে ভর্তি হন। অাশে পাশে ভালো থিয়েটার না থাকায় অভিনয়ের ব্যাপারটা কিছুদিন বন্ধ থাকে, ২বর্ষের শেষ দিকে তিনি স্থানীয় কিছু অভিনয় শিল্পীদের সাথে মিশে কয়েকটি মিউজিক ভিডিও তৈরি করেন যা তার বন্ধু মহলে কাছে সমাদৃত হয়। সকলের কাছ থেকে অনুপ্রেরনা পেয়ে “বি এম কলেজের মাস্টার্স পড়ুয়া তার শ্রদ্ধাভাজন বড় ভাই মিল্টন মন্ডলের সাথে যুক্ত হয়ে নিজ অর্থ ব্যয়ে কিছু নাটক বের করেন(হার্মফুল লাম,অজ্ঞতা,অব্যক্ত) ছাড়াও কিছু ছোট ছোট কাজ করেন।
রনি বলেন,  এখন আমার ইচ্ছে বড় কাজে হাত দেবার অর্থাৎ নাটক চলচিত্রে অভিনয় করার, কিন্তু সুযোগ কোথায়?
কখনি কি সেই স্বপ্নময় সুযোগ অাসবে? পারবো কি সে দক্ষিণ বাংলার মুখ উজ্জল করতে? না কি অার্থিক দুর্বলতা শেষ করে দিবে তার বহুদিনের গড়া স্বপ্নকে?  অঝড়েই ঝড়ে যাবে তার স্বপ্ন? এভাবেই নিজের আক্ষেপের কথা জানাচ্ছিলেন এই অভিনয় শিল্পী নাদিম হাসান রনি (নাদিম খান)।

এভাবেই নিজের ইচ্ছার কথা জানালেন রনি। প্লাটফর্ম ও সুযোগ পেলে ভাল কিছু করার ইচ্ছা এই তরুনের। কোন হৃদয়বান ব্যক্তি যদি তাকে কোন সুযোগ দেন, তাহলে তিনি নিজের সবটুকু নিয়ে কাজ করার  ইচ্ছা পোষন করেন।

সানবিডি/ঢাকা/এসএস






মতামত দিন

Your email address will not be published. Required fields are marked as *

*