Main Menu

গণতন্ত্রের টিকেট নিতে খালেদাকে বাদ দিতে হবে

inu2_98464তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, গণতন্ত্রের টিকেট নিতে বিএনপিকে জঙ্গি-সন্ত্রাসী, তাদের সমর্থক এবং মানুষ পোড়ানোর কারিগর খালেদা জিয়াকে বাদ দিতে হবে। মনে রাখতে হবে নির্বাচন অপরাধীদের হালাল করার দরকষাকষির বিষয় নয়।

আজ বৃহস্পতিবার রাজধানীর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থান প্রাঙ্গণে জাতীয় পতাকার অন্যতম রূপকার ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কাজী আরেফ আহমেদের ১৮তম শাহাদত দিবস উপলক্ষে স্মরণসভায় তিনি এ কথা বলেন। এর আগে সেখানে কাজী আরেফের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন মন্ত্রী।

তথ্যমন্ত্রী আরো বলেন, জামায়াতের সঙ্গে বন্ধুত্ব, যুদ্ধাপরাধীদের পক্ষ নেয়া, আগুন সন্ত্রাস ও মানুষ পুড়িয়ে বিএনপি রাজনীতিতে যে ভুল করেছে, তার খেসারত দলটিকে দিতে হবে।

তিনি বলেন, দেশে জঙ্গি-সন্ত্রাসের এত উৎপাত কখনই হতো না যদি সামরিক জান্তা জিয়া পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যার পর নেমে আসা অন্ধকারের গর্ত থেকে রাজাকার-যুদ্ধাপরাধীদের তুলে না আনতেন ও বিএনপি নেত্রী খালেদা জিয়া তাদের মদদ না দিতেন।

তথ্যমন্ত্রী বলেন, যথাসময়ে নির্বাচন হবে এবং জঙ্গিদমনও অব্যাহত থাকবে। নির্বাচনের পথে জঙ্গিদমনের কাজে একচুলও ছাড় দেয়া হবে না।

জাসদের ঢাকা পশ্চিমের সভাপতি মাইনুর রহমানের সভাপতিত্বে জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপিসহ নেতৃবৃন্দের মধ্যে মীর হোসেন আখতার, বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, নূরুল আখতার, নূরুন্নবী, ছাত্রলীগ সভাপতি সামছুল ইসলাম সুমন, কাজী সিদ্দিকুর রহমান, হাজি আব্দুস সালাম, রফিকুল ইসলাম রাজা প্রমুখ সভায় বক্তব্য রাখেন।

ট্রলির ট্রের নিচে ৭০ লাখ টাকার স্বর্ণ, আটক ১

যমুনা নিউজ: হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ট্রলির ট্রের নিচ থেকে ৭০ লাখ টাকা মূল্যের স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। এ ঘটনায় মোহাম্মদ মান্নান নামের একজনকে আটক করেছে শুল্ক গোয়েন্দারা। তিনি দুবাইয়ে গাড়ি চালান। তার বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামে।

বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় বৃহস্পতিবার দুপুরে তাকে আটক করা হয়।

এ বিষয়ে শুল্ক গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক (ডিজি) মঈনুল খান জানান, মান্নান দুবাই থেকে ওমান হয়ে বাংলাদেশ বিমানের বিজি ১২২ ফ্লাইটে বেলা ১১টায় ঢাকা আসেন। ইমিগ্রেশন সম্পন্ন করে ১ নং ব্যাগেজ বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করেন তিনি। গ্রিন চ্যানেল অতিক্রমের আগে তাকে কাস্টমস ব্যাগেজ কাউন্টারে নিয়ে আসা হয়।

পরে মালামাল তল্লাশি করে লাগেজ বহনকারীর ট্রলির ট্রের নিচে চুম্বকের সাহায্যে ট্রেতে লুকানো অবস্থায় পাঁচ টুকরো স্বর্ণ উদ্ধার করা হয়। স্বর্ণের টুকরোগুলো অ্যালুমিনিয়াম ফয়েল ও স্কচটেপ দিয়ে মোড়ানো এবং চুম্বক দিয়ে আটকানো ছিল।

তিনি আরো জানান, প্রতিটি টুকরো থেকে তিন পিছ করে ১৫ পিস স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন ১.৭৫ কেজি। উদ্ধার হওয়া স্বর্ণের বাজারমূল্য ৭০ লাখ টাকা। আটক যাত্রীর বিরুদ্ধে শুল্ক আইন ও বিশেষ ক্ষমতা আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে।






মতামত দিন

Your email address will not be published. Required fields are marked as *

*