ঢাকা, , বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

মার্কেন্টাইল ব্যাংকের সম্মাননা পাচ্ছেন মাশরাফি বিন মর্তুজা

নিজস্ব প্রতিবেদক || প্রকাশ: ২০১৮-০৭-২৬ ২৩:১৫:০০ || আপডেট: ২০১৮-০৭-২৬ ২৩:১৫:০০

প্রতিবছরের মতো এবারও ৫ জন গুণীজনকে সম্মাননা দেবে মার্কেন্টাইল ব্যাংক। এবার মার্কেন্টাইল ব্যংকের গুণীজন সম্মাননা পাচ্ছেন মাশরাফি বিন মর্তুজা। তিনি ক্রীড়া ক্ষেত্রে অবদান রাখার জন্য এ সম্মাননা পাওয়ার জন্য নির্বাচিত হয়েছেন। এছাড়া অর্থনীতি ও অর্থনীতি বিষয়ক গবেষণায় অবদান রাখায় সাবেক গভর্ণর ড. আতিউর রহমান পাবেন ব্যাংকটির গুণীজন সম্মাননা।

এদিকে, মার্কেন্টাইল ব্যাংক দেশে প্রথমবারের মতো এমবিএল ইয়াং ব্যাংকার্স অ্যাপ্রিশিয়েশন অ্যাওয়ার্ড ২০১৮ চালু করেছে। আর এজন্য ৫ জন ব্যাংকার নির্বাচিত হয়েছেন।

আজ বৃহস্পতিবার (২৬ জুলাই) ব্যাংকের প্রধান কার্যালয়ের অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে মনোনীত গুণীজন ও নির্বাচিত ব্যাংকারদের নাম ঘোষণা করেন ব্যাংকের চেয়ারম্যান এ. কে. এম. সাহিদ রেজা।

তিনি বলেন, আগামী ২৮ জুলাই রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে তাদের এ সম্মাননা ও পুরস্কার প্রদান করা হবে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং বিশেষ অতিথি সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর উপস্থিত থাকবেন।

এবছর নির্বাচিত ৫ জন গুণীজনের মধ্যে নির্বাচিত অন্যরা হলেন- শিক্ষা ও সংস্কৃতি ক্ষেত্রে কবি নির্মলেন্দু গুণ, মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ ভিত্তিক গবেষণার ক্ষেত্রে জাহানারা ইমাম (মরণোত্তর), শিল্প ও বাণিজ্যে অবদান রাখায় মেঘনা গ্রুপের কর্ণধার মোস্তফা কামালকে নির্বাচন করা হয়েছে। নির্বাচিতদের ক্রেষ্ট, সোনার মেডেল, এবং ৩ লাখ টাকা করে দেবে মার্কেন্টাইল ব্যাংক।

এদিকে, এমবিএল ইয়াং ব্যাংকার্স অ্যাপ্রিশিয়েশন অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত ৫ জন ব্যাংকার হলেন- ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের সিনিয়র প্রিন্সিপাল অফিসার ফয়েজ উদদীন আহমেদ, ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মো. নজরুল ইসলাম চৌধুরী, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মো. রাজন মিয়া, ব্যাংক এশিয়া লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মো. রিয়াজুল হক, এবি ব্যাংক লিমিটেডের প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ আনোয়ার হোসেন। নির্বাচিতদেরকে ক্রেষ্ট, সার্টিফিকেট এবং ২ লাখ টাকা দেবে মার্কেন্টাইল ব্যাংক।

সংবাদ সম্মেলনে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী মসিহুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে ব্যাংকের পরিচালক আলহাজ্ব মোশাররফ হোসেন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. কামরুল ইসলাম চৌধুরী ও মতিউল হাসান, উপব্যবস্থাপনা পরিচালক জি.ডব্লিউ.এম. মোর্তজা, মো. জাকির হোসাইন ও আদিল রায়হানসহ ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এমডি কাজী মসিহুর রহমান বলেন, গুণীজন ও ইয়াং ব্যাংকার্স অ্যাপ্রিশিয়েশন অ্যাওয়ার্ডের জন্য দুটি জুরি বোর্ড গঠন করা হয়েছিল। আর এই জুরি বোর্ডের সিদ্ধান্তেই তাদের নির্বাচিত করা হয়েছে।

তিনি বলেন, ইয়াং ব্যাংকার্স অ্যাপ্রিশিয়েশন অ্যাওয়ার্ডের জন্য বেসরকারি ব্যাংকগুলোর নিকট থেকে আবেদন চাওয়া হয়েছিল। মোট ৩৮ টি ব্যাংকের ৫১০ জন প্রথম ধাপে রেজিস্ট্রেশন করেছে। পরবর্তীতে তাদের নিকট থেকে এমসিকিউ টেস্ট নেয়া হয়েছে এতে ৪৪৩ জন অংশগ্রহণ করেন। এখানে নির্বাচিত হয়েছেন ১০৭ জন। নির্বাচিতদের লিখিত পরীক্ষা নেয়া হয়েছে। তাদের মধ্যে উত্তীর্ণ হয়েছে ২০ জন। উত্তীর্ণদের মধ্যে একটি বিষয়ে উপস্থাপনা করার জন্য দেয়া হয়েছে। সেখান থেকে ৫ জন চূড়ান্ত নির্বাচিত হয়েছেন।

তিনি আরও বলেন, মেধাবীদের আরও উৎসাহ দিতে এ অ্যাওয়ার্ডের আয়োজন করা হয়েছে। আশা করছি, এ অ্যাওয়ার্ডের মধ্য দিয়ে মেধাবীরা ভবিষ্যতে অনুপ্রাণিত হবে। যা ব্যাংকিং খাতে গতি ও দক্ষতা বাড়াতে সহযোগিতা করবে।

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১