ঢাকা, , মঙ্গলবার, ২২ জানুয়ারী ২০১৯

বিএসইসিতে চাকুরির সুযোগ

পুঁজিবাজার ডেস্ক || প্রকাশ: ২০১৮-০৭-৩০ ০৭:৫৫:০৯ || আপডেট: ২০১৮-০৭-৩০ ০৮:০৪:০৯

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চাকুরির সুযোগ দিচ্ছে। গত ১২ জুলাই এই সংক্রান্ত একটি সার্কুলার দিয়েছে সংস্থাটি। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র মতে, বিএসইসি কর্তৃক বাস্তবায়ন হচ্ছে ক্যাপিটাল মার্কেট ডেভলাপম্যান্ট প্রোগ্রাম-৩ শীর্ষক কারিগরি সহায়তা প্রকল্পে, শুধুমাত্র প্রকল্পের মেয়াদের জন্য শর্ত সাপেক্ষে দুটি পদেও জন্য নিয়োগ দেয়া হবে। এর মধ্যে সহকারী পরিচালক একজন। এর বেতন হবে সর্ব সাকুল্যে ২২ হাজার টাকা। যোগ্যতা থাকতে হবে স্বীকৃত কোন বিশ^বিদ্যালয় থেকে ফিন্যান্স,ব্যবসা প্রশাসন,হিসাব রক্ষণ,ব্যবস্থাপনা,অর্থনীতি, আইন অথনা পরিসংখ্যানে প্রথম শ্রেণীর ¯œাতকোত্তর ডিগ্রি অথবা ২য় শ্রেণীর সম্মানসহ (চার বছর মেয়াদী), ২য় শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রি অথবা কম্পিউটার বিজ্ঞানে (চার বছর মেয়াদী)। চাটার্ড একাউন্টেসি ইন্টার বা কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট একাউন্টেন্ট সার্টিফিকেট প্রাপ্তদের অগ্রাধিকার দেওয়া হবে।
দ্বিতীয পদটি হলো হিসাব রক্ষক। এর বেতন সর্ব সাকুল্যে ১১ হাজার টাকা। এর শর্ত হলো বাণিজ্য বিভাগ থেকে দ্বিতীয় শ্রেণীর চার বছর মেয়াদি স্নাতকোত্তর ডিগ্রি। তবে সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতাদেও অগ্রাধিকার দেওয়া হবে।
শর্ত: এই কাজে নিয়োগ পেতে হলে কিছু শর্ত পরিপালন করতে হবে। শর্তেও মধ্যে রয়েছে-আবেদনকারী জন্ম সূত্রে বাংলাদেশী নাগরিক হতে হবে,আবেদনকারীর বয়স ১৭ জুলাইয়ে ৩০ বছরের মধ্যে হতে হবে, দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি,শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের সত্যায়িত কপি,নাগরিক প্রমাণের জন্য জাতীয় পরিচয় পত্রের কপিসহ সংশ্লিষ্ট ইউনিয়ন বা কমিশনারের কাছ থেকে চারিত্রিক সনদ এবং গেজেটেড অফিসার কর্তৃক চারিত্রিক সনদপত্র ইত্যাদিসহ আগামি ৭ আগস্টেও মধ্যে সিএমডিপি বরাবর বিএসইসিতে আবেদন করতে হবে। সার্কুলারের কপিটি তুলে ধরা হলো
সানবিডি/৩০.৭.১৮/৮.০০