ঢাকা, , সোমবার, ২২ অক্টোবর ২০১৮

বঙ্গবন্ধু হাইটেক সিটির রফতানি শুরু

নিজস্ব প্রতিবেদক || প্রকাশ: ২০১৮-০৮-০২ ০৮:৪৯:১৩ || আপডেট: ২০১৮-০৮-০২ ০৮:৪৯:১৩

দেশের স্বনামধন্য তথ্য ও প্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠান ডাটাসফট ম্যানুফ্যাকচারিং ও অ্যাসেম্বলিইনক কর্পোরেশন প্রস্তুতকৃত একটি আইওটি ভিত্তিক ডিভাইস এখন দেশের গণ্ডি পেরিয়ে সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় পানি সরবরাহ সমস্যা নিরসনে ব্যবহৃত হবে।

মক্কাকেন্দ্রিক একটি প্রতিষ্ঠান ‘স্যাকআলভাতানিয়া’ এ অত্যাধুনিক ডিভাইসটি আমদানি করছে। প্রাথমিকভাবে তারা ৫০০০টি ডিভাইস মক্কার পোর্টেবল পানির ট্যাংকগুলোতে স্থাপন করবে। এ ডিভাইসটি একটি স্বয়ংক্রিয় এলার্ট সিস্টেমের মাধ্যমে রিজার্ভে পানির স্তরও যে কোনো পরিবর্তন সম্পর্কে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানান দেবে।
চলতি বছরের ৩১ জুলাই ডাটাসফ্টের বঙ্গবন্ধু হাইটেক সিটিতে অবস্থিত ফ্যাক্টরি/ফ্যাসিলিটি থেকে ১০০টি ডিভাইসের রফতানি কার্য সম্পন্ন হয়, যা এ দেশের ইতিহাসে প্রথম। অবিস্মরণীয় সাফল্য উদযাপনের লক্ষ্যে ৩১ জুলাই, ২০১৮ তারিখে বঙ্গবন্ধু হাইটেক সিটি, কালিয়াকৈর গাজীপুর এ ডাটাসফ্ট একটি অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেগম জুয়েনা আজিজ, সচিব, আইসিটিডিভিশন, হোসনে আরা বেগম (এনডিসি), ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ হাইটেক পার্ক অথোরিটি, ইঞ্জিনিয়ার তাকসিম খান, ব্যবস্থাপন পরিচালক, ঢাকা ওয়াসা, বেসিস সভাপতি, সৈয়দ আলমাস কবির প্রমুখ।

আর্কাইভ