ঢাকা, , মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮

ফ্লোরিডার মাঠকে ভালোবেসে ফেলেছেন তামিম

নিজস্ব প্রতিবেদক || প্রকাশ: ২০১৮-০৮-০৫ ১৪:৪০:৪০ || আপডেট: ২০১৮-০৮-০৫ ১৪:৪০:৪০

ফ্লোরিডায় ম্যাচটি ছিল ওয়েস্ট ইন্ডিজের শততম টি-টুয়েন্টি ম্যাচ। কিন্তু ক্যারিবিয়দের এই ম্যাচটিকে লাল-সবুজের জয়ের উল্লাসে মাতিয়ে দিয়েছেন তামিম ইকবাল। ৪৪ বলে ৭৪ রানের এক অসামান্য ইনিংস খেলে দলকে জয়র ভিত্তি এনে দেন এই বাঁ-বাতি ওপেনার। হয়েছেন ম্যান অব দ্য ম্যাচও। ম্যাচ শেষে বাংলাদেশের ড্যাশিং এই ওপেনার বলেছেন, ফ্লোরিডার মাঠকে ভালোবেসে ফেলেছেন তিনি।
রোববার ফ্লোরিডায় প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ৪৮ রানে ৩ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। তবে একপ্রান্তে ঠিকই অবিচল থাকেন ওপেনার তামিম ইকবাল। অধিনায়ক সাকিব আল হাসানের সাথে জুটি গড়ে দলকে বড় রানের ভিত্তি গড়ে দেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। মাত্র ৩৫ বলে টি-টুয়েন্টিতে নিজের ষষ্ঠ হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি।
এদিন টসে হেরে ব্যাট করতে নেমে দলীয় ৭ রানেই লিটন দাসকে হারায় বাংলাদেশ। আর ২৪ রানের মাথায় আউট হয়ে যান দলের অন্যতম ব্যাটসম্যান মুশফিকুর রহীমও। তারপর সৌম্য সরকার যথারীতি আশা জাগিয়েও ফিরে যান সাজঘরে। দলের স্কোর তখন ৩ উইকেটে ৪৮।
এ অবস্থায় তামিমের সাথে এসে যোগ দেন সাকিব আল হাসান। আর এই দুই জনের ৫০ বলে ৯০ রানের জুটিতেই জয়ের পুঁজি গড়ে বাংলাদেশ। তাই ম্যাচ শেষে ম্যান অব দ্য ম্যাচের পুরষ্কার নিতে গিয়ে সব কৃতিত্ব অধিনায়ক সাকিবকে দিয়ে তামিম বলেছেন। তিনি বলেছেন, ‘সাকিবের ইনিংসটা ছিল অবিশ্বাস্য। সে অনেক চাপ নিয়েছে। সে শুরু থেকেই ছন্দে ছিল। শুরুতেই বাউন্ডারি মেরে সে রানের গতি বাড়িয়ে দেয়। প্রথমবার খেলেতে নেমেই আমি ফ্লোরিডার মাঠ ভালোবেসে ফেলেছি।’
সুদূর আমেরিকায় খেলাও হলেও গ্যালারিতে লাল-সবুজের উচ্ছ্বাস ছিল ঠিকই। বাংলাদেশের জার্সি গায়ে, জাতীয় পতাকা নিয়ে ঠিকই গ্যালারি মাতিয়েছেন প্রবাসী বাংলাদেশীরা। তাদের ‘বাংলাদেশ’ ‘বাংলাদেশ’ ধ্বনিতে ফ্লোরিডার লডারহিলের সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম যেন হয়ে উঠেছিল টাইগারের ঘরের মাঠ। তাই ক্যারিবিয়ানদের শততম টি-টুয়েন্টি ম্যাচটি জিতে আমেরিকার এই মাঠকে ভালো না বেসে উপায় আছে!

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১