ঢাকা, , শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮

কর আদায়ে এসবিএসি ব্যাংক গর্বিত সহযাত্রী

নিজস্ব প্রতিবেদক || প্রকাশ: ২০১৮-০৮-০৯ ০১:৫৪:০৩ || আপডেট: ২০১৮-০৮-০৯ ০১:৫৪:০৩

জাতীয় রাজস্ব আহরণে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংককে স্বীকৃতি ও ধন্যবাদ জানিয়েছে সরকারের কর কমিশনার কার্যালয়। সম্প্রতি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর কাছে প্রেরিত বিশেষ এক পত্র হস্তান্তর করা হয়েছে। পত্রে বলা হয়েছে, জাতীয় রাজস্ব আহরণের এ সফল পথচলায় আপনি একজন গর্বিত সহযাত্রী। একইসঙ্গে চলতি অর্থবছরেও রাজস্ব আদায়ে ধারাবাহিক সহযোগিতা প্রত্যাশা করেছে সংস্থাটি।
এ প্রসঙ্গে এসবিএসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ গোলাম ফারুক বলেন, রাজস্ব দিয়ে সরকার উন্নয়নমূলক কর্মকাÐ পরিচালনা করে। দেশের উন্নয়নের স্বার্থে আর্থিক প্রতিষ্ঠান হিসেবে আমরা কর কর্তন করে রাজস্ব আদায়ে সর্বাত্মক সহযোগিতা করেছি। যার স্বীকৃতিও এসবিএসি ব্যাংক পেয়েছে। তিনি ভবিষ্যতে কর আদায় ও পরিশোধে ব্যাংকের প্রচেষ্টা অব্যাহত রাখার প্রতিশ্রæতি দিয়েছেন।
চিঠিতে বলা হয়েছে, সদ্যসমাপ্ত ২০১৭-১৮ অর্থবছরে কর অঞ্চল-১, ঢাকার কর আদায় লক্ষ্যমাত্রা অর্জনে আপনি একজন সফল অংশীদার। আপনার প্রতিষ্ঠানের বিভিন্ন ধরণের হিসাবে গ্রাহককে প্রদত্ত সুদের উপর যথাযথভাবে উৎসে কর কর্তন করে সরকারি কোষাগারে জমা করার ক্ষেত্রে আপনার সময়োপযোগী নির্দেশনা ও পদক্ষেপ দেশের প্রতি আপনার দায়বদ্ধতা ও আন্তরিকতা প্রকাশ করে। আপনার আন্তরিকতার ফলেই সরকারের রাজস্ব আদায় উল্লেখযোগ্য পরিমাণ বৃদ্ধি পেয়েছে। একইসঙ্গে কর আদায় ও তদারকির দায়িত্বে থাকা কর অঞ্চল-১, ঢাকার লক্ষ্যমাত্রা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। কর কমিশনার সামস্্ উদ্দিন আহমেদ স্বাক্ষরিত চিঠিতে উৎসে কর সংগ্রহের এই কার্যক্রমকে গতিশীল ও সাফল্যমÐিত করার কর অঞ্চল-১, ঢাকার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানানো হয়েছে।