ঢাকা, , বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮

ভারতে পাচারকালে যশোরে ৭৫ কেজি স্বর্ণসহ আটক ৩

নিজস্ব প্রতিবেদক || প্রকাশ: ২০১৮-০৮-১০ ১৫:৫৩:২০ || আপডেট: ২০১৮-০৮-১০ ১৫:৫৩:২০

ভারতে পাচারকালে যশোরের শার্শা উপজেলার শিকারপুর সীমান্ত ও বেনাপোল বাজারে পৃথক দুটি অভিযান চালিয়ে প্রায় ৭৫ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়েছে। এসময় তিন ব্যক্তিকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার গভীর রাতে ও শুক্রবার সকালে পৃথক অভিযানে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৪৯ ব্যাটালিয়নের সদস্যরা এই অভিযান চালান।

বিজিবি জানায়, উদ্ধার হওয়া সোনার দাম ৩৬ কোটি ৭৭ লাখ টাকা।

বিজিবি সূত্রে জানা যায়, যশোরের সীমান্তবর্তী উপজেলা শার্শার শিকারপুর সীমান্ত থেকে বৃহস্পতিবার গভীর রাতে ৭৩ কেজি ওজনের ৬২৪টি স্বর্ণের বার আটক করা হয়। যার দাম প্রায় ৩৬ কোটি টাকা। এ সময় মহিউদ্দিন (৩৫) নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করা হয়। বিজিবির এটাই সবচেয়ে বড় স্বর্ণ আটকের চালান।

এছাড়া শুক্রবার সকালে যশোরের বেনাপোল বাজারে অভিযান চালিয়ে ২ কেজি ওজনের ১১টি স্বর্ণের বারসহ দু’জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন- বেনাপোলের দৌলতপুর গ্রামের কাশেম আলীর স্ত্রী সফুরা খাতুন (৬২) ও ভবারবেড় গ্রামের ইব্রাহিমের ছেলে ইস্রাফিল (২২)।

৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আরিফুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে শিকারপুর বিওপিতে কর্মরত হাবিলদার মো. মুকুল হোসেন প্রামানিকের নেতৃত্বে বিজিবি সদস্যরা অভিযানে যান। তারা সীমান্তের মেইন পিলার ২৯ থেকে প্রায় ৩০০ গজ বাংলাদেশের ভেতরে নারিকেলবাড়িয়া এলাকায় এক ব্যক্তিকে আটক করেন। তার কাছ থেকে প্রায় ৭৩ কেজি ওজনের ৬২৪টি সোনার বার এবং একটি রাম দা উদ্ধার হয়।

জব্দকৃত স্বর্ণ বেনাপোল কাষ্টমস হাউজে জমা দেওয়া হয়েছে। এ ব্যাপারে বেনাপোল ও শার্শা থানায় দুটি মামলা হয়েছে।

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১