ঢাকা, , মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮

মোমিনুলের জন্য জায়গা খুঁজে পাচ্ছে না বিসিবি!

নিজস্ব প্রতিবেদক || প্রকাশ: ২০১৮-০৮-১০ ১১:২২:৫৬ || আপডেট: ২০১৮-০৮-১০ ১১:২৩:৫৪

টেস্ট স্পেশালিস্ট হিসেবে এরই মধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলেছেন মোমিনুল হক। কিন্তু ওয়ানডে বা টি-টুয়েন্টি দলে এখনও নিয়মিত হতে পারেননি তিনি। কিন্তু চলমান আয়ারল্যান্ড সফরে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে দারুণ পারফরম্যান্স করছেন এই ব্যাটসম্যান। বুধবার ১৩৩ বলে ১৮২ রানের বিস্ফোরক এক ইনিংস খেলেছেন তিনি, আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে। অসাধারণ এই পারফরম্যান্সের পরও সম্ভবত বাংলাদেশের ওয়ানডে দলে এখনই স্থান হচ্ছে না তার। অন্তত এমনটাই ইঙ্গিত দিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।
বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে দেশে ফিরেছে বাংলাদেশ। এরপর হোটেল রেডিসন ব্লুতে কোচ স্টিভ রোডসের সঙ্গে বৈঠক করেন পাপন। বৈঠক শেষে বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি। সেখান মোমিনুলের প্রসঙ্গটা উঠে আসে। ওই প্রসঙ্গ আসতেই পাপন বলেছেন, ‘সমস্যা হচ্ছে, আমাদের তো (জাতীয় দলে) এমনিতেই কয়েকটা জায়গা ছাড়া সবই ফিক্সড। সাকিব এখন ৩ নম্বরে ব্যাট করতে শুরু করেছে। আমার মনে হয়, ছয়-সাতের আগে আমাদের অপশন নেই। মোমিনুল রান করায় আমরা খুশি। সে খুবই ভালো ব্যাটসম্যান।’
বাংলাদেশ ‘এ’ দলের নেতৃত্ব দেওয়ার কথা ছিল সৌম্য সরকারের। কিন্তু হঠাৎ করেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে ডাক পান সৌম্য। ফলে আয়ারল্যান্ড সফরে বাংলাদেশের নেতৃত্বের দায়িত্ব পড়ে মোমিনুলের কাঁধে। সেই নেতৃত্ব ভালোভাবেই সামাল দিচ্ছেন তিনি। ৫ ম্যাচের লিস্ট ‘এ’ ওয়ানডে সিরিজে এরই মধ্যে ২-১ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ।

আর্কাইভ