ঢাকা, , রোববার, ২১ অক্টোবর ২০১৮

অশুভ ও অকল্যাণকে পরিহারের আহ্বান রাষ্ট্রপতির

ডেস্ক || প্রকাশ: ২০১৮-০৮-২২ ১৩:৩১:২৬ || আপডেট: ২০১৮-০৮-২২ ১৩:৩১:২৬

দেশবাসীকে কোরবানি ঈদের শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন,  অশুভ ও অকল্যাণকে পরিহার করে মানব কল্যাণে সবাইকে আত্মনিয়োগ করতে হবে। ঈদ উপলক্ষে বঙ্গভবনে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি একথা বলেন। এসময় তিনি সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

রাষ্ট্রপতি বলেন, ‘মানবতাই ধর্মের মূল বাণী। ধর্ম মানুষকে ন্যায়-নীতি ও কল্যাণের পথ দেখায়। মানবসেবার দিকনির্দেশনা দেয়। তাই সব অশুভ ও অকল্যাণকে পরিহার করে মানব কল্যাণে আমাদের আত্মনিয়োগ করতে হবে।’

তিনি বলেন, ‘কোরবানি মানুষকে ত্যাগের পাশাপাশি ধৈর্য্য ধরার শিক্ষা দেয়। আমাদের ব্যক্তি, সামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রেও ত্যাগ ও ধৈর্য্যের গুরুত্ব অপরিসীম। পারস্পরিক শ্রদ্ধাবোধ ও পরম সহিষ্ণুতা প্রদর্শনের মাধ্যমেই গড়ে উঠতে পারে একটি সমতাভিত্তিক সুখি-সমৃদ্ধ ও শান্তিপূর্ণ সমাজ ব্যবস্থা।’

ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন রাষ্ট্রপতি, ছবি: ফোকাস বাংলা

ঈদ উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার, প্রধানমন্ত্রী উপদেষ্টা এইচটি ইমাম, গণফোরাম সভাপতি ড. কামাল হোসন, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানসহ উচ্চ পদস্থ বেসামরিক-সামরিক কর্মকর্তারা,সংসদ সদস্য, রাজনীতিক, উচ্চ আদালতের বিচারপতি, শিক্ষাবিদ, কবি-সাহিত্যিক-শিল্পী, ব্যবসায়ী প্রতিনিধি, ধর্মীয় নেতারা রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় করেন।

বঙ্গভবনের দরবার হলে অতিথিদের আপ্যায়নের ব্যবস্থা করা হয়। গরুর মাংস, মুরগির মাংস, লুচি,পরোটা, পোলাও, দই বড়া, সেমাইসহ কয়েক পদের মিষ্টি দিয়ে আপ্যায়ন করা হয় অতিথিদের।

আর্কাইভ