ঢাকা, , মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮

ঢাবিতে ভর্তির জন্য  বিশেষ সহায়তা দিচ্ছে রবি টেন মিনিট স্কুল

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০১৮-০৮-৩১ ১১:৪২:২৬ || আপডেট: ২০১৮-০৯-০১ ০৪:৩১:০০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটে ভর্তি হতে আগ্রহী শিক্ষার্থীদের প্রস্তুতির জন্য সাধারণ জ্ঞানের ওপর বিশেষ সহয়তা প্রদান করছে দেশের বৃহত্তম অনলাইন স্কুল, রবি টেন মিনিট স্কুল।
বাংলাদেশ ও আন্তর্জাতিক বিষয়ের ওপর আলাদা আলাদা ক্লাস নিচ্ছে অনলাইন স্কুলটি। এছাড়াও রবি টেন মিনিট স্কুল ওয়েব সাইটের মাধ্যমে শিক্ষার্থীরা মডেল টেস্টে অংশগ্রহণ করতে পারবেন। লাইভ ক্লাসে অংশগ্রহণের মাধ্যমে ফোরজি হ্যান্ডসেট, স্মার্ট ওয়াচ, হেডফোন এবং জাতীয় দলের ক্রিকেট প্লেয়ারদের সাইন করা ব্যাটের মতো আকর্ষণীয় পুরষ্কার জিতে নিতে পারবেন শিক্ষার্থীরা।
অনলাইন স্কুলটিতে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের টিউটোরিয়াল ছাড়াও লাইভ ক্লাসগুলো রেকর্ড করা রয়েছে। এই ডিজিটাল কনটেন্টগুলো শিক্ষার্থীদের সাধারণ জ্ঞানকে আরো সমৃদ্ধ করবে।
রবি টেন মিনিট স্কুল বিশ্বাস করে যে, ভর্তি পরীক্ষায় সাধারণ জ্ঞানে ভালো করতে হলে সমসাময়িক বিষয়ের উপর বিশেষ গুরুত্ব প্রদান করতে হবে। অন্তত পরীক্ষার পূর্ববর্তী চার মাসের মধ্যে ঘটে যাওয়া বিশ্বের বিভিন্ন ঘটনা সম্পর্কে খোঁজ-খবর রাখার পরামর্শ দেওয়া হয়েছে। রবি টেন মিনিট স্কুলের ওয়েব সাইটে এসব বিষয়ের উপর অডিও-ভিডিও ফরমেটে বিশেষ ক্লাস রয়েছে।
এছাড়াও, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিগত বছরগুলোতে অনুষ্ঠিত ঘ ইউনিটের সাধারণ জ্ঞান পরীক্ষার প্রশ্নপত্রও অন্তর্ভুক্ত রয়েছে রবি টেন মিনিট স্কুলের ওয়েব সাইটে। প্রশ্নগুলো অনুশীলন করতে চাইলে ভিজিট করতে পারেন ওয়েব সাইটে ।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষায় জন্য সাধারণ জ্ঞানের নম্বর সবচেয়ে বেশি। বাংলাদেশ সম্পর্কে ২৫ টি এবং আন্তর্জাতিক বিষয়ে ২৫ টি সাধারণ জ্ঞানের প্রশ্ন থাকে। মোট ৫০টি প্রশ্নে ৬০ নম্বর। এ বিষয়ে পরীক্ষার্থীদের জন্য পরিপূর্ণ সমাধান নিয়ে এসেছে রবি টেন মিনিট স্কুল।

আর্কাইভ