ঢাকা, , মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮

স্ত্রীর সঙ্গে শেষ দেখা হলো না নওয়াজের

আন্তর্জাতিক ডেস্ক || প্রকাশ: ২০১৮-০৯-১২ ০৯:৫২:৪২ || আপডেট: ২০১৮-০৯-১২ ০৯:৫২:৪২

দুর্নীতির দায়ে কারাবন্দী পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। লন্ডনে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন স্ত্রী বেগম কুলসুম নওয়াজ। জেলে বসেই স্ত্রীর মৃত্যু সংবাদ পেলেন নওয়াজ। শেষবারের মত দেখতেও পারলেন না তাকে।
লন্ডনের হার্লে স্ট্রিট ক্লিনিকে সোমবার রাতে মারা যান কুলসুম নওয়াজ। তার বয়স হয়েছিল ৬৮ বছর। ২০১৪ সাল থেকেই ক্যান্সারে আক্রান্ত হয়ে এই ক্লিনিকে চিকিৎসা চলছিল তার। সোমবার অবস্থার অবনতি হয়। ফুসফুসে সংক্রমণ বেড়ে যাওয়ায় চিকিৎসাতেও কোন কাজ হচ্ছিল না। রাতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
নওয়াজ শরিফের ভাই পাকিস্তান মুসলিম লিগ নওয়াজের প্রেসিডেন্ট শাহবাজ শরিফ উর্দুদে টুইট করে কুলসুমের মৃত্যুর খবর নিশ্চিত করেন।
রাওলপিণ্ডির আদিয়ালা জেলে বন্দী রয়েছেন নওয়াজ শরিফ, তার মেয়ে মরিয়াম নওয়াজ এবং জামাই ক্যাপ্টেন মুহাম্মদ সফদর। কুলসুমের মরদেহ পাকিস্তানে নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছে শরিফের পরিবার এবং পাকিস্তানেই কবরস্থ করা হবে তাকে।
কুলসুমের মরদেহ পাকিস্তানে নিয়ে আসার জন্য যাবতীয় সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান। বিবৃতি জারি করে এই আশ্বাস দিয়েছেন ইমরান। প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর স্ত্রীর মৃত্যুর ঘটনায় তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন দেশটির সেনা প্রধান কামার জাভেদ বাজওয়া।

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০