ঢাকা, , মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮

এম.এল ডাইংয়ের লেনদেন ১৭ সেপ্টেম্বর

পুঁজিবাজার ডেস্ক || প্রকাশ: ২০১৮-০৯-১৩ ১৫:৫৩:৫৪ || আপডেট: ২০১৮-০৯-১৩ ১৫:৫৩:৫৪

সম্প্রতি প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) সম্পন্ন করা এম.এল ডাইংয়ের লেনদেন আগামী ১৭ সেপ্টেম্বর, সোমবার শুরু হবে। ওইদিন দুই স্টক এক্সচেঞ্জে কোম্পানিটি ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড হবে “MLDYING”। আর কোম্পানি কোড হবে ১৭৪৭৯।

এর আগে গত ৬ সেপ্টেম্বর কোম্পানিটির লটারিতে বরাদ্দপ্রাপ্ত শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে।

গত ৯ আগস্ট কোম্পানির লটারির ড্র অনুষ্ঠান সম্পন্ন হয়। তার আগে ৮ জুলাই থেকে চাঁদা গ্রহণ শুরু হয়; যা চলে গত ১৯ জুলাই পর্যন্ত।

কোম্পানিটি গত ১০ জুন নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি থেকে আইপিও এর জন্য সম্মতিপত্র পায়।  এর আগে গত ১৫ মে এমএল ডাইংয়ের ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি সাধারণ শেয়ার প্রাথমিক গণ প্রস্তাব (আইপিও) এর মাধ্যমে ইস্যু প্রস্তাব অনুমোদন দেয় কমিশন।

আইপিও এর মাধ্যমে কোম্পানিটি ২০ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত টাকা দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয় এবং স্থাপনের পাশাপাশি আইপিওতে খরচ করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে পুনর্মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি নেট অ্যাসেট ভ্যালু হয়েছে ২৩ টাকা ৭১ পয়সা। আর শেয়ার প্রতি ভারিত গড় হারে আয় হয়েছে ২ টাকা ৩৫ পয়সা।

উল্লেখ্য, কোম্পানিটি কোনো সম্পদ পূণর্মূল্যায়ন করেনি। কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এনবিএল ক্যাপিটাল অ্যান্ড ইক্যুইটি ম্যানেজমেন্ট ও রূপালী ইনভেস্টমেন্ট লিমিটেড।

 

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০