ঢাকা, , মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮

এশিয়া কাপ নিয়ে আশরাফুলের বাজি

স্পোর্টস ডেস্ক || প্রকাশ: ২০১৮-০৯-১৩ ০৯:৪৭:১৪ || আপডেট: ২০১৮-০৯-১৩ ০৯:৪৮:৪১

এশিয়ার সবচেয়ে বড় ক্রিকেটীয় আসর ‘এশিয়া কাপ’ শুরু হতে আর দিন দুয়েক বাকি। সংযুক্ত আরব আমিরাতে ১৫ সেপ্টেম্বর থেকে বসছে এবারের আসর। ইতোমধ্যেই জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে টুর্নামেন্টকে ঘিরে। কোন দল চ্যাম্পিয়ন হতে পারে, সেটি নিয়ে একেক জনের একেক রকম মত। এ নিয়ে কি ভাবছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল?
একটা সময় বাংলাদেশ দলের সবচেয়ে বড় তারকা ছিলেন মোহাম্মদ আশরাফুল। ফিক্সিংয়ের কালো থাবায় যার জীবন থেকে হারিয়ে গেছে পাঁচটি বছর। নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও জাতীয় দলে ফেরার আশায় কঠোর পরিশ্রম করে যাচ্ছেন এই তারকা ব্যাটসম্যান। ঘরোয়া ন্যাশনাল ক্রিকেট লিগকে সামনে রেখে প্রস্তুত করছেন নিজেকে।
সেই প্রস্তুতির ফাঁকেই আসন্ন এশিয়া কাপ নিয়ে কথা বললেন আশরাফুল। যে টুর্নামেন্টটিতে এবার অংশ নেবে ছয়টি দল-বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান আর হংকং।
আশরাফুলের মতে, এবারের এশিয়া কাপে ভীষণ প্রতিদ্বন্দ্বিতা হবে। কারণ প্রতিটি দলকেই বেশ শক্তিশালী মনে করছেন তিনি। তাই বলে কি কেউই এগিয়ে নেই? বাংলাদেশ দলের সাবেক অধিনায়কের চোখে একটি দল অবশ্য কিছুটা এগিয়েই। সেই দলটির নাম কি?
আশরাফুল বলেন, ‘এবারের এশিয়া কাপে প্রতিটি দলই শক্তিশালী। নিজেদের দিনে যে কেউ যে কাউকে হারাতে পারে। তবে আমি পাকিস্তানকে সবচেয়ে শক্তিশালী দাবিদার বলব। কারণ তারা সংযুক্ত আরব আমিরাতে নিজেদের হোম ভেন্যুতে খেলবে। তারা এই কন্ডিশনে দীর্ঘদিন ধরে খেলে আসছে। তবে শুধু কন্ডিশন পরিচিত বলেই নয়, পাকিস্তান তাদের ভালো ক্রিকেটের জন্যই এশিয়া কাপের দাবিদার থাকবে।’
পাকিস্তানকে এগিয়ে রাখছেন বলে নিজের দেশ বাংলাদেশকে একেবারে ফেলে দিচ্ছেন না আশরাফুল। ডানহাতি এই ব্যাটসম্যান মনে করিয়ে দিলেন, টাইগাররা দুইবার এশিয়া কাপের ফাইনাল খেলেছে, ‘বাংলাদেশ দলের জন্য প্রথম ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ। তারা যদি শ্রীলঙ্কাকে হারাতে পারে (প্রথম ম্যাচে) তবে ছন্দ পাবে, পরে আফগানিস্তান ম্যাচটা সহজ হয়ে যাবে। আমরা দুইবার এশিয়া কাপের ফাইনাল খেলেছি। তবে একবারও জিততে পারিনি। আমার মনে হয়, এবার আমরা বড় কিছুর আশায় থাকব।’

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০