ঢাকা, , বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮

আইসিএসবির সিনিয়র সহ-সভাপতি হলেন সাফিয়ার

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০১৮-০৯-২৫ ২১:০৬:৩৪ || আপডেট: ২০১৮-০৯-২৫ ২১:০৬:৩৪

ইন্সস্টিটিউট অব চার্টাড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবির) সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন প্রতিষ্ঠানটির কাউন্সিলর সাফিয়ার রহমান এফসিএস।
বর্তমানে তিনি ইস্টার্ন ব্যাংকলিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) এবং কোম্পনি সচিবের দায়িত্ব পালন করছেন। রহমান তার কর্মজীবন বিওসি (বাংলাদেশ) লিমিটেড (পূর্বতনবিওএল) ব্রিটিশ বহুজাতিক কোম্পানিতে শুরু করেন।
এরপর তিনি অন্য আরেকটি ব্রিটিশ বহুজাতিক কোম্পানি আইসিআই গ্রুপ (যা বর্তমানে এসিআই নামে পরিচিত) এ প্রধান হিসাব রক্ষক হিসেবে যোগদান করেন। এরপর তিনি আরও কয়েকটি দেশি গ্রুপ অব কোম্পানি, নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানে এবং বহুসংখ্যক বানিজ্যিক প্রতিষ্ঠানের সমন্বয়ে গঠিত বৃহৎ কর্পোরেশন সানমান গ্রুপের মহাব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন।
রহমানের হিসাব ও অর্থ ব্যবস্থাপনা এবং কর্পোরেট বিষয়াবলীতে ৩৫ বছরের অধিক অভিজ্ঞতা রয়েছে। তিনি ২০০২ সাল থেকে ইস্টার্ন ব্যাংকএর কোম্পনি সচিব হিসেবে কর্মরত আছেন। তিনি আইসিএসবির একজন ফেলো মেম্বার (এফসিএস) এবং কাউন্সিল মেম্বার যিনি দেশ ও বিদেশে (এশিয়া, ইউরোপএবং অস্ট্রেলিয়া) অনেকগুলো প্রশিক্ষন,সেমিনার ও কনফারেন্সে অংশ গ্রহন করেছেন।
তিনি তার নতুন ভুমিকা সম্পর্কে আশাবাদ ব্যক্ত করেছেন: ”আমি আইসিএসবির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব প্রাপ্ত হয়ে অত্যন্ত আনন্দিত। আমি আমার পূর্বসরি মোহাম্মদ বুলহাসান এফসিএস কে ধন্যবাদ জানাতে চাই। আমি আইসিএসবি এর কাউন্সিলকে অব্যাহতভাবে সহায়তা করার আশাবাদ ব্যক্ত করছি”।

আর্কাইভ