ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯

‘যারা পাকিস্তানের নাম শুনেই হেরে যেত, তারাই এখন স্পর্ধা দেখাচ্ছে’

স্পোর্টস ডেস্ক || প্রকাশ: ২০১৮-০৯-২৭ ১৬:৫৫:১৮ || আপডেট: ২০১৮-০৯-২৭ ১৬:৫৫:১৮

ভারতের কাছে টানা দুই হার। এরপর বাংলাদেশের কাছেও নাকাল পাকিস্তান। টাইগারদের কাছে ৩৭ রানে হেরে এশিয়া কাপ থেকে বিদায় হয়ে গেছে দুইবারের চ্যাম্পিয়নদের। দলের এমন পারফরম্যান্স দেখে ভীষণ ক্ষেপেছেন পাকিস্তানে সাবেক স্পিনার সাঈদ আজমল।
শুধু ক্ষেপেছেন বললে ভুল হবে। বাংলাদেশের এই উন্নতি যেন হজম করতে পারছেন না আজমল। একটা সময় এই দলগুলোকে পাকিস্তান পাত্তা দিত না, সেই স্মৃতি আঁকড়ে ধরে আছেন সাবেক এই অফস্পিনার।
আজমল বলেন, ‘এই দলগুলো পাকিস্তানের নাম শুনলেই ভয় পেত। পাকিস্তানের নাম শুনলেই তারা ম্যাচ হেরে বসতো। এখন এই দলগুলোর বোলাররা আমাদের ব্যাটসম্যানদের চোখ রাঙাছে, আমাদের যে কোনো কিছু করার মতো স্পর্ধা দেখাচ্ছে। এই দিনও এসে গেল। দলের পারফরম্যান্স এতটাই বাজে! বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দেখে আমার রীতিমতো লজ্জা লাগছে।’
বাংলাদেশের কাছে হেরে বিদায়ের আগে ভারতের কাছে টানা দুই ম্যাচে নাকাল হয়েছে পাকিস্তান। ভারত এবার পূর্ণশক্তির দল খেলাচ্ছে না। বিরাট কোহলির মতো দলের মূল ব্যাটিং স্তম্ভ নেই। তারপরও পাকিস্তান ন্যূনতম প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি।
চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে সরফরাজের দলের নাকাল হওয়ার বিষয়ে ক্ষুদ্ধ আজমল বলেন, ‘ভারতের বিপক্ষে আমরা ঠিক বাচ্চাদের মতো খেলেছি, যাদের তারা তুলে উপরে তুলে নিয়েছিল।’