ঢাকা,মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০১৯

ডিজিটাল নিরাপত্তা আইন সাংবাদিকদের বিরুদ্ধে নয়: আইনমন্ত্রী

জেলা প্রতিনিধি || প্রকাশ: ২০১৮-১০-০৪ ২১:০৯:৩৯ || আপডেট: ২০১৮-১০-০৪ ২১:০৯:৩৯

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইন সাংবাদিকদের বিরুদ্ধে এবং সাংবাদিকদের স্বাধীনতা খর্ব করার কোনো আইন নয়। কেউ যদি এসব অপরাধ না করে তাহলে নিশ্চয়ই এই আইনের আওতায় আসবে না।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) দুপুরে দিনাজপুর জেলার নবনির্মিত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন আইনমন্ত্রী।

তিনি বলেন, সংসদে ডিজিটাল নিরাপত্তা আইনটি পাস করার পর সেটাকে বলা হচ্ছে- স্বাধীন সাংবাদিকতা ও বাকস্বাধীনতা ব্যাহত হবে, এটি নিরর্থক। অপরাধীদেরকে একটি আইনের আওতায় আনতে হবে, তাদের যদি আইনের আওতায় আনা না হয়, তাহলে তারা এমন কাজ করছে-যেটা ব্যক্তি, সমাজ, দেশ-সবই নষ্ট হচ্ছে। সেটার জন্য এই আইন করা হয়েছে।

তিনি আরও বলেন, এডিটরস কাউন্সিল এ বিষয়ে আমার সঙ্গে আলোচনা করার পর আমি বলেছি, যে কয়টি ধারা সম্পর্কে তারা দাবি তুলেছে-সেই কয়েকটি ধারা নিয়ে আমি মন্ত্রিপরিষদে আলোচনা করব। মন্ত্রিপরিষদ আমাকে যে দিকনির্দেশনা দেবে, সে অনুযায়ী আমি এডিটরস কাউন্সিলের সঙ্গে আবার আলোচনা করব।

দিনাজপুরের জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভুঞার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালসহ অন্যান্যরা।

এর আগে মন্ত্রী দিনাজপুর জেলার নবনির্মিত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধন করেন এবং শেষে দিনাজপুর জেলা আইনজীবী সমিতির বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। সকালে আইনমন্ত্রী দিনাজপুরে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেন।