ঢাকা, , বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিবের স্ত্রী গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক || প্রকাশ: ২০১৮-১০-০৪ ১০:৩৮:১১ || আপডেট: ২০১৮-১০-০৪ ১১:৩৫:১৪

মালয়েশিয়ার দুর্নীতিবিরোধী সংস্থা দেশটির সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের স্ত্রী রোসমাহ মানসুরকে গ্রেপ্তার করেছে। রাষ্ট্রীয় তহবিল ওয়ানএমডিবি কেলেঙ্কারির তদন্তে বুধবার তাকে গ্রেপ্তার করা হয়। খবর আল-জাজিরার।
রোসমাহর আইনজীবী কে. কুমারায়েনদ্রান বার্তা সংস্থা এএফপি জানিয়েছেন, তার মক্কেলকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার করার আগে বুধবার বেশ কয়েক ঘণ্টা রোসমাহকে জিজ্ঞাসাবাদ করে মালয়েশিয়ার দুর্নীতিবিরোধী কমিশন (এমএসিসি)।
ওয়ানএমডিবি তহবিল লুটের ঘটনায় রোসমাহর স্বামী সাবেক প্রধানমন্ত্রী নাজিবের বিরুদ্ধে দুর্নীতি এবং অর্থপাচারসহ দুই ডজনের বেশি মামলা করা হয়। এসব মামলায় এখন জামিনে রয়েছেন নাজিব। তবে নাজিব ও রোসমাহর মালয়েশিয়ার বাইরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা রয়েছে।
এমএসিসি এক বিবৃতিতে জানিয়েছে, রাষ্ট্রের কৌঁসুলিদের অনুমতি পাওয়ার পর ৬৬ বছর বয়সী রোসমাহকে অর্থপাচারের তদন্তে গ্রেপ্তার করা হয়েছে।
তারা জানায়, রোসমাহর বিরুদ্ধে এখন বেশ কয়েকটি অভিযোগ আনা হবে। এমএসিসি বলছে, রোসমাহকে অভিযুক্ত করতে বৃহস্পতিবারই আদালতে তোলা হবে।
এমএসিসি’র একজন কর্মকর্তা বলেছেন, অভিযোগ প্রমাণিত হলে রোসমাহর কমপক্ষে ১৫ বছর কারাদণ্ড হতে পারে।
এদিকে আগামীকাল আদালতে তোলার আগ পর্যন্ত আজ রাত এমএসিসির সদরদপ্তরেই কাটাতে হবে রোসমাহকে। তার স্বামী ক্ষমতায় থাকাবস্থায় দামি দামি জিনিসপত্র ব্যবহারের কারণে তিনি মালয়েশিয়াজুড়ে ধিক্কৃত।
অন্যদিকে ওই কেলেঙ্কারির সঙ্গে সংশ্লিষ্টতায় ভিন্ন স্থানে তার স্বামী নাজিবকে পুলিশ জিজ্ঞাসাবাদ করেছে। ৬৫ বছর বয়সী নাজিব তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন।

আর্কাইভ