ঢাকা, , বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

সোহরাওয়ার্দী মেডিকেলে চান্স পেলো চাঁদপুরের মেয়ে সুমাইয়া

জেলা প্রতিনিধি || প্রকাশ: ২০১৮-১০-১০ ০৭:৩৭:৫১ || আপডেট: ২০১৮-১০-১০ ০৭:৫৩:০৮

দেশের অন্যতম সরকারি সোহরাওয়ার্দী মেডিকেলে চান্স পেলো চাঁদপুরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ চাঁদপুর সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী উম্মে সুমাইয়া জাহান। ৫ অক্টোবর সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস প্রথম বর্ষের (২০১৮-২০১৯ শিক্ষাবর্ষ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর ৭ অক্টোবর ফলাফল প্রকাশ করা হয়। এই ফলাফলে সুমাইয়া সরকারি সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে চান্স পান।

সুমাইয়া চাঁদপুরের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবার জন্ম গ্রহণ করেন। বাবা মো. জসিম উদ্দিন ভূইয়া উপ-সহকারী কৃষি কর্মকর্তা আর মা খাতুনে জান্নাত একজন গৃহিনী । ছোট বেলা থেকেই সুমাইয়া জাহান সফলতার স্বাক্ষর রেখে আসেছন। জীবনের প্রথম বোর্ড পরীক্ষা পিএসসিতে পেয়েছেন গোল্ডেন জিপিএ প্লাস, পিএসসি,এসএসসি ও এইচ এসএসসিতে পেয়েছেন জিপিএ প্লাস। সুমাইয়া সকলের দোয়া প্রার্থী। সে একজন ভালো চিকিৎসক হয়ে মানুষের সেবা করতে চায়।

উল্লেখ্য, চলতি বছরে জাতীয় মেধাতালিকার ভিত্তিতে সরকারি ৩৬টি মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন ৪ হাজার ৬৮জন পরীক্ষার্থী। অপেক্ষমান তালিকায় রাখা হয়েছে ৫০০ জনকে। ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রের ভর্তি পরীক্ষায় প্রাপ্ত সর্বোচ্চ নম্বর ৮৭ ও সর্বনিম্ন ৫৭। চলতি বছর ভর্তি পরীক্ষায় আবেদনকারী ৬৫ হাজার ৯১৯ জনের মধ্যে অংশগ্রহণকারীর সংখ্যা ছিল ৬৩ হাজার ২৬ জন। ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে নেয়া পরীক্ষায় পাস নম্বর ৪০। ৪০ নম্বর পেয়ে সরকারি ও বেসরকারি উভয় মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন ২৪ হাজার ৯৬৮ জন।

আর্কাইভ