ঢাকা, , বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮

মানবসম্পদ উন্নয়নে কাজ করবে এইচআর প্রফেশনালস অব বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক || প্রকাশ: ২০১৮-১২-০৫ ১২:২৬:৪০ || আপডেট: ২০১৮-১২-০৫ ১২:২৬:৪০

যুগোপযোগী মানবসম্পদ উন্নয়নে উদ্যোগ নিয়েছে এইচআর প্রফেশনালস অব বাংলাদেশ (এইচআরপিবি)। শুক্রবার মিরপুরের একটি রেস্তোরাঁতে আয়োজিত মিলনমেলায় এই সিদ্ধান্ত  নেয় সংগঠনটি।

সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে বিভিন্ন প্রতিষ্ঠানে এইচআর বিভাগে কর্মরতদের বিনামূল্যে প্রশিক্ষণ; কাজের গতি আনতে সংগঠনটির ওয়েবসাইট খোলা; যার মাধ্যমে নতুন এইচআরদের ই-লার্নিং দেওয়া হবে; মালিকদের কাউন্সিলিং দেওয়া; দেশের সামগ্রিক কর্মপরিবেশ উন্নয়নের জন্য সরকারকে পরামর্শ দেওয়া ইত্যাদি।

সুচারুভাবে কার্যক্রম পরিচালনার জন্য সংগঠনটি রেজিস্ট্রেশন করার উদ্যোগ নেওয়া হয়েছে। এ ছাড়া সংগঠনের পক্ষ থেকে নিয়মিত জার্নাল প্রকাশ এবং প্রতিটি প্রতিষ্ঠানকে দ্রুততর সময়ে লাভজনক হয়ে উঠতে সহযোগিতা করবে সংগঠনটি।

দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে এইচআর হিসেবে কর্মরত দুই শতাধিক সদস্য এই মিলনমেলায় অংশগ্রহণ করেন। সংগঠনের কার্যক্রম প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করা হয়। তাদের প্রতিষ্ঠানের লক্ষ্য-উদ্দেশ্য সম্পর্কে অবহিত করা হয়।

এইচআরপিবির ভিশনে বলা হয়েছে, এইচআরদের যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তিতে রূপান্তর করা হবে। সরকারি প্রতিষ্ঠানে আধুনিক এইচআর-পদ্ধতি গড়ে তোলার জন্য প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হবে।

সংগঠনটি মিশনে আরো বলা আছে, মানবসম্পদ উন্নয়নে শিল্পের মালিকদের সাহায্য করা হবে। আধুনিক এইচআর-পদ্ধতি অনুশীলনে ভূমিকা রাখবে।

প্রতিষ্ঠানের কর্মপরিবেশ বজায় রাখতে সরকারের সংশিষ্ট কর্তৃপক্ষের কাছে পরামর্শ দেবে। পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের মালিকদের কাউন্সিলিং সেবা দেবে।