ঢাকা, , মঙ্গলবার, ২২ জানুয়ারী ২০১৯

দুবাইয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু বাংলাদেশি ‘মিডিয়া মেজ গাল্ফে’

নিজস্ব প্রতিবেদক || প্রকাশ: ২০১৮-১২-২৩ ১১:১৮:৪৮ || আপডেট: ২০১৮-১২-২৩ ১১:১৮:৪৮

দুবাইয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে চলচ্চিত্র ও মিডিয়া কমিউনিকেশনভিত্তিক প্রতিষ্ঠান ‘মিডিয়া মেজ গাল্ফ’। প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেন ‘ঢাকা অ্যাটাক’খ্যাত পরিচালক দীপংকর দীপন, দুবাই প্রবাসী জিয়াউর রহমান ও আহমেদ ইখতিয়ার পাভেল।

দুবাইয়ের গ্র্যান্ড প্লাজা হোটেলে আনুষ্ঠানিক যাত্রাকালে মিডিয়া মেজের ক্রিয়েটিভ ডিরেক্টর হাসিন রহমানের তৈরি ও প্রথম প্রযোজনা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘টি পার্টি’ দেখানো হয়। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি দুবাই সরকারের হ্যাপিনেস মন্ত্রণালয় আয়োজিত প্রতিযোগিতায় অংশ নিয়ে সেরা ২২-এ নির্বাচিত হওয়ার গৌরবও অর্জন করে। এছাড়াও অনুষ্ঠানে ২০১৯ সালে ‘মিডিয়া মেজ’ সংযুক্ত আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যে যে ৬টি সিনেমা দেখানো হবে সেগুলোর ট্রেলার, টিজারসহ অন্যান্য তথ্য প্রদান করা হয়।

অনুষ্ঠানে মিডিয়া মেজের পরিকল্পনা সম্পর্কে একটি প্রেজেন্টেশনও দেন নির্মাতা দীপংকর দীপন। এতে উঠে আসে বাংলাদেশের চলচ্চিত্রের উন্নয়নে প্রবাসী বাংলাদেশিদের এগিয়ে আসার প্রয়োজনীয়তা ও সম্ভাবনার কথা।

নির্মাতা দীপংকর দীপন বলেন, ‘প্লেসিং বাংলাদেশ অন গ্লোবাল ম্যাপ’ এই স্লোগান নিয়ে মধ্যপ্রাচ্যে বাংলা চলচ্চিত্রের প্রচার ও প্রসারে কাজ করবে মিডিয়া মেজ গাল্ফ। সেই সঙ্গে চলচ্চিত্র নির্মাণ, দুবাইয়ে বাংলাদেশি সিনেমার শুটিং সুবিধা প্রদান এবং ভিজ্যুয়াল কমিউনিকেশন বিষয়ে পেশাদার টিম তৈরি করার কাজও করবে এই প্রতিষ্ঠান।

অনুষ্ঠানে ‘মিডিয়া মেজে’র অ্যাডভাইজরি প্যানেল, মিডিয়া সেল এবং পজিটিভ সোশ্যাল ইমপ্যাক্ট প্যানেলের সঙ্গে পরিচয় করিয়ে দেন আহমেদ ইখতিয়ার পাভেল। সোনিয়া সামিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রবাসী সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।