ঢাকা, , মঙ্গলবার, ২২ জানুয়ারী ২০১৯

কমিউনিটি গঠন নিয়ে পর্তুগালে প্রবাসীদের মিলনমেলা

আন্তর্জাতিক ডেস্ক || প্রকাশ: ২০১৮-১২-২৬ ১০:৪২:৪৪ || আপডেট: ২০১৮-১২-২৬ ১০:৪২:৪৪

বাংলাদেশ কমিউনিটি গঠনের লক্ষ্যে প্রবাসীদের নিয়ে এক মিলনমেলা অনুষ্ঠিত হয় পর্তুগালের পর্যটন শহর কাসকাইসে । সোমবার স্থানীয় সময় সন্ধ্যায় ‘কাসকাইস কাবাব’ প্রাঙ্গণে ফখরুল ইসলাম ফরায়েজী ও রিয়াল হোসেনের যৌথ সঞ্চলনায় সভার শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন কাসকাইস জামে মসজিদের খতিব দেলোয়ার হোসেন। স্বাগত বক্তব্য এবং কমিউনিটি গঠনের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন মো. ফয়সাল।

এছাড়াও বক্তব্য রাখেন কুদরত আলী মাহমুদ, শাহজালাল আল মামুন (সোহেল), ফারুক আহম্মেদ, আরজু আহমেদ, মো. আলাউদ্দিন শুভ্র, মো. শাহাদাত হোসেন মজনু, মো. ইউছুফ ভূঁইয়া, মহসিন প্রমুখ।

এসময় বক্তারা, পর্তুগালের আইন কানুন মেনে চলে এবং প্রবাসের মাঝে বাংলাদেশের সুনাম ও মর্যাদা অক্ষুণ্ণ রেখে, সুখে দুঃখে মিলেমিশে বাংলা ভাষাভাষি সকলকে একত্রিত করতে একটি সমাজ কল্যাণমূলক সংগঠন গড়ে তোলার আহ্বান জানান। ‘সেবাই মানবতার ধর্ম’ এই স্লোগানকে সামনে রেখে সবাই একযোগে কাজ করার জন্য আহবান করা হয়।

মিলনমেলার আয়োজনে ছিলেন আবদুর রহমান, ফটিক চৌধুরী, সেলিম, মোয়াজ্জেম হোসেন রবিন, রবিন, সামাদ, এমদাদ, সোহাগ, রাজীব, সাহাদাত, রাজু, ইমন, রাসেল, মামুন, বেলাল, হারুন, রাহী, উসমান, রিয়েল, তানবীর, শ্রাবন, সুমন পাটোয়ারী, সাইফুল ইসলাম সোহাগ, মামুন আহমেদ, শাহ আলম, রনি, জুয়েল প্রমুখ। ফটিক চৌধুরীর সমাপনী বক্তব্য ও নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।