ঢাকা, , সোমবার, ২৫ মার্চ ২০১৯

এলজি নিয়ে আসছে ভাঁজ করা টিভি!

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০১৯-০১-০৮ ১৫:০৪:০৫ || আপডেট: ২০১৯-০১-০৮ ১৫:০৪:০৫

৮ জানুয়ারি থেকে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে বসছে পৃথিবীর বৃহত্তম প্রযুক্তি সম্মেলন কনজিউমার ইলেকট্রিকস শো (সিইএস)। এ বছর থেকে সেখানে এলজি টিভি কোম্পানি ফোল্ডিং টিভি চালু করার পরিকল্পনা করছে।

যখন ভাঁজ করা যায় এমন স্মার্টফোন নিয়ে সবখানে শোরগোল, ঠিক তখনই এলজি কোম্পানি এমন পরিকল্পনার করার কথা জানায়। তাই নিঃসন্দেহে এবারের শোতে ভাঁজ করা যায় এমন টিভি নিয়েই বেশ আলোচনা থাকবে।মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) ফোন নির্মাতা কোম্পানিগুলো সাধারণত ফেব্রুয়ারিতেই তাদের নতুন ফোন ছাড়ে।কিন্তু কনজিউমার ইলেকট্রিকস শো (সিইএস) –তেও নতুন ফোন প্রদর্শিত হবে।

প্রদর্শনীতে ফাইভজি সাপোর্ট করে এমন একটি স্মার্টফোন চালু করবে সনি কোম্পানি । শুধু তাই নয় এবারই থাকছে ভাঁজ করা স্মার্টফোনও। গত বছরের বড় আকর্ষণ স্মার্টহোমও এবারের প্রযুক্তি প্রদর্শনীতে স্মার্ট হাউস নিয়ে আসছে নানা আয়োজন নিয়ে।

এছাড়া সিইএস-র শোতে গুগল থেকে অ্যামাজন সবাই স্মার্ট হোম স্পিকার এবং ভয়েস নিয়ন্ত্রিত স্মার্ট ডিভাইস আনতে যাচ্ছে। এবার স্ব-নিয়ন্ত্রিত ভিআর (ভার্চুয়াল রিয়েলিটি) ডিভাইসও থাকবে। ৮ জানুয়ারিতে শুরু হওয়া এই প্রযুক্তি শো চলবে ১১ জানুয়ারি পর্যন্ত।

সানবিডি/এইচএন