ঢাকা, , মঙ্গলবার, ২২ জানুয়ারী ২০১৯

নাকফুল নাটকের রক্তমাখা শার্ট!

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০১৯-০১-০৯ ১৫:০১:৪৭ || আপডেট: ২০১৯-০১-০৯ ১৫:০১:৪৭

প্রায়ই অন্য রকম চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী শবনম ফারিয়া। তবে এবার করলেন একেবারেই ভিন্ন আরও একটি চরিত্রে। ‘নাকফুল’ নাটকে তিনি হয়েছেন একজন পোশাকশ্রমিক। সম্প্রতি উত্তরার বিভিন্ন জায়গায় ও উত্তরখানের পোশাক কারখানায় হলো নাটকটির শুটিং।

নাটকটি রচনা করেছেন শফিকুর রহমান শান্তনু। পরিচালনা করেছেন স্বপন বিশ্বাস। নাটকটিতে সজল অভিনয় করেছে ট্যাক্সি ক্যাবচালকের ভূমিকায়। নাটকে তাঁরা স্বামী–স্ত্রী।

পোশাকশ্রমিকের চরিত্রে অভিনয় করতে একটু কষ্ট করতে হয়েছে শবনম ফারিয়াকে। বললেন, ‘আমাকে সেলাই মেশিন চালানো শিখতে হয়েছে। আমার মায়ের একটা সেলাই মেশিন ছিল। সেটা হাতে চালাতে হতো। ওটাতে মাঝেমধ্যে প্র্যাকটিস করতাম। সেই প্র্যাকটিস এবার কাজে লেগেছে। তা ছাড়া যে পোশাক কারখানায় শুটিং হয়েছে, সেখানকার মেয়েদের সহযোগিতায় বাকিটা শিখে নিয়েছি।’

নাটকটির গল্প প্রসঙ্গে নাট্যকার বলেন, একদিন সজল তার ট্যাক্সিতে করে ফারিয়াকে নিয়ে ঘুরতে বের হয়। শপিং মলে এক জুয়েলারি দোকানে গিয়ে ফারিয়া একটি সোনার নাকফুল পছন্দ করে। এটা কেনার মতো টাকা সজলের কাছে নেই। ফারিয়া তার জমানো টাকার মাটির ব্যাংক ভেঙে তার হাতে টাকা তুলে দেয়। কিন্তু পরদিন নাকফুল না কিনে সজল ফিরে আসে রক্তমাখা শার্ট পরে। সেই রক্তাক্ত শার্টের পেছনের গল্পটিই দেখা যাবে নাটকটিতে।

‘নাকফুল’ নাটকটি শিগগিরই একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে।

সানবিডি/ এইচএন