ঢাকা, , সোমবার, ২৫ মার্চ ২০১৯

বৃহস্পতিবার সিএমসির ক্লাস উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী দীপু মনি

জেলা প্রতিনিধি || প্রকাশ: ২০১৯-০১-০৯ ২২:১৭:৩৭ || আপডেট: ২০১৯-০১-০৯ ২২:২১:১২

আগামীকাল বৃহস্পতিবার কার্যক্রম শুরু হচ্ছে চাঁদপুর মেডিকেল কলেজের। এই কার্যক্রমের উদ্বোধন করবেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। দুপুর ১২টায় অস্থায়ী কার্যালয়ে এই প্রথম বর্ষের কার্যক্রমের উদ্বোধন করবেন তিনি।

মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, কাল শুরু হতে যাওয়া ক্লাসে ৫০জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। এই বছরই প্রথম মেডিকেল কলেজটির কার্যক্রম শুরু হচ্ছে।

সূত্র মতে, কলেজটির স্থায়ী ক্যাম্পাস করার জন্য ইতোমধ্যে চাঁদপুর শহরতলীর ইসলামপুর গাছতলা এলাকায় ডাকাতিয়া নদীর তীরে ৩১ একর জমি নেয়া হয়েছে। এই জমির ১৯ একর খাস জমি এবং বাকী ১২ একর জমি স্থানীয়দের কাছ থেকে সরকারিভাবে অধিগ্রহণ করা হয়েছে। এই জমিতেই স্থায়ী ক্যাম্পাস গড়ে উঠবে চাঁদপুর মেডিকেল কলেজের।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোহাম্মদ জামাল সালেহ উদ্দিন জানান, অস্থায়ী ক্যাম্পাসে ৫০ জন শিক্ষার্থীকে নিয়ে এমবিবিএস কোর্সের প্রথম বর্ষের ক্লাস শুরু হবে। এর উদ্বোধন করবেন চাঁদপুরবাসীর প্রাণের নেত্রী,চাঁদপুর ৩ আসনের সংসদ এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। স্থায়ী ক্যাম্পাস তৈরি হওয়ার আগ পর্যন্ত এখানেই সব ধরণের কার্যক্রম চলবে।

তিনি বলেন, আমাদের প্রতিষ্ঠানটি নতুন হলেও আমরা একটি আদর্শ প্রতিষ্ঠানে এটিকে রূপ দিতে চাই। এই চাঁপুর মেডিকেল কলেজকে একটি ভালো অবস্থানে নিয়ে যেতে চাই। এই জন্য সবার একান্ত সহযোগিতা চান তিনি।

সানবিডি/জিইউ