ঢাকা, , মঙ্গলবার, ২২ জানুয়ারী ২০১৯

২-১ গোলে হেরে এফএ কাপ থেকে লিভারপুলের বিদায়

স্পোর্টস ডেস্ক || প্রকাশ: ২০১৯-০১-০৯ ১৫:০৩:০৫ || আপডেট: ২০১৯-০১-০৯ ১৫:০৩:০৫

চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে গত সপ্তাহে ম্যানসিটির কাছে  হেরেছে লিভারপুল।এই মৌসুমে লিগে যা তাদের প্রথম হার। সেই ধাক্কা সমালে ওঠার আগেই এফএ কাপ থেকে বিদায়ঘণ্টা বেজে গেল অলরেডদের।

সোমবার রাতে এফএ কাপের তৃতীয় রাউন্ডের ম্যাচে উলভসের কাছে ২-১ গোলে হেরে বিদায় নিয়েছে জুর্গেন ক্লপের দল। সব প্রতিযোগিতা মিলিয়ে এ মৌসুমে প্রথমবারের মতো টানা দুই ম্যাচে হারল লিভারপুল। এর আগে ইংলিশ লিগ কাপ থেকেও বিদায় নিয়েছে তারা।

ইংলিশ প্রিমিয়ার লিগে ২৮ বছরের শিরোপা খরা কাটাতে এবার ঘরোয়া অন্য টুর্নামেন্টগুলোতে একদমই মনোযোগ দিচ্ছেন না লিভারপুল কোচ জুর্গেন ক্লপ। লিগে অবশ্য শীর্ষেই আছে অলরেডরা। দ্বিতীয় স্থানে থাকা ম্যানসিটির চেয়ে চার পয়েন্টে এগিয়ে।

কিন্তু শেষ পর্যন্ত লিগ শিরোপা ঘরে তুলতে না পারলে এফএ কাপ বিপর্যয়ের জন্য চড়া মূল্য দিতে হতে পারে ক্লপকে। এখন পর্যন্ত লিভারপুলকে কোনো শিরোপা এনে দিতে পারেননি এই জার্মান কোচ।

উলভসের বিপক্ষে ক্লপের দল নির্বাচন নিয়ে এরই মধ্যে সমালোচনার ঝড় উঠেছে। তারকাদের বসিয়ে রেখে শুরুর একাদশে নয়টি পরিবর্তন এনেছিলেন ক্লপ। কঁচিকাঁচার মেলায় অভিষেক হয়েছে তিনজনের।

এর মধ্যে ১৬ বছর বয়সী ডাচ ডিফেন্ডার হোয়েভার ক্লাবের ইতিহাসেরই তৃতীয় সর্বকনিষ্ঠ খেলোয়াড়। দ্বিতীয় সারির এই দল নিয়ে উলভসের মাঠে পেরে ওঠেনি লিভারপুল।

রাউল জিমেনেজ ও রুবেন নেভেসের গোলে উলভসই হাসে শেষ হাসি। ডিভক অলিগি এক গোল ফিরিয়ে দিলেও শেষরক্ষা হয়নি লিভারপুলের। শেষদিকে সালাহ ও ফিরমিনোকে বদলি হিসেবে নামিয়েও লাভ হয়নি।

লিভারপুলের পর এফএ কাপের চতুর্থ রাউন্ড থেকে আরেক পরাশক্তির বিদায়ও নিশ্চিত হয়ে গেছে। বেরসিক ড্র চতুর্থ রাউন্ডে মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে টুর্নামেন্ট ইতিহাসের সবচেয়ে সফল দু’দল আর্সেনাল ও ম্যানইউকে।