ঢাকা, , মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯

যা থাকছে চট্টগ্রামের বীমা মেলায়

নিজস্ব প্রতিবেদক || প্রকাশ: ২০১৯-০৩-০৭ ১৮:৪৩:৫২ || আপডেট: ২০১৯-০৩-০৭ ১৮:৫১:১৪

বীমা খাতের দূর্ণাম ঘুচিয়ে সুনাম ফেরাতে কাজ করছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রক কর্তপক্ষ (আইডিআরএ)। এরই অংশ হিসেবে দেশের প্রত্যন্ত অঞ্চলে চলে যাচ্ছে সংস্থাটির উর্ধ্বতন কর্মকর্তা। সেখানে গিয়ে তুলে ধরছেন বীমার উপকারিতা, সচেতন করছেন জনসাধারণকে।

এরই অংশ হিসেবে নিরাপদ ভবিষ্যতের জন্য বীমা এই শ্লোগানকে ধারণ করে আগামী ১৫ ও ১৬ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে বীমা মেলা ২০১৮। মেলায় থাকছে নানা আয়োজন। র‌্যালি,সেমিনার, বীমা দাবীর চেক হস্তান্তর এবং বিভিন্ন সেমিনার। মেলাটি অনুষ্ঠিত হবে চট্টগ্রাম আউটার স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে।

আইডিআরএ’র তথ্য মতে, আগামী ১৫ মার্চ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানটির উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ,এমপি। এ দিন বিশেষ অতিথি হিসেবে থাকবেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম এবং চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান এবং সভাপতিত্ব করবেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী।

দ্বিতীয় দিন:
দ্বিতীয় দিনের প্রথম সেমিনারে প্রধান অতিথি হিসেবে থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। আর বিশেষ অতিথি হিসেবে থাকবেন একই বিশ্ববিদ্যালয়ের এ্যাকাউন্টিং বিভাগের অধ্যাপক ড. মো. সেলিম এফসিএ। সভাপতিত্ব করবেন আইডিআরএ সদস্য ড. এম মোশারফ হোসেন এফসিএ এবং অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দিবেন পরিচালক (উপসচিব) কামরুল হক মারুফ।

এর পর টেকনিক্যাল পর্বে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন (নন-লাইফ) গ্রীনডেল্টা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরী এবং (লাইফ) ন্যাশনাল লাইফের ব্যবস্থাপনা পরিচালক জামাল মোহাম্মদ আবু নাসের। মডারেটর মাতামত দিবেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব অজিত কুমার পাল এফসিএ এবং ড. মোহাম্মদ সোহরাব উদ্দিন, একচ্যুয়ারি। আর আলোচক হিসেবে থাকবেন রূপালী ইন্স্যুরেন্স এর ব্যবস্থাপনা পরিচালক পি.কে.রায় এফসিএ এবং বীমা ব্যক্তিত্ব দাস দেব প্রসাদ।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী। এ দিন বিশেষ অতিথি হিসেবে থাকবেন পপুলার ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ ইন্সুরেন্স ফোরামের সভাপতি বিএম ইউসুফ আলী, আইডিআরএ সদস্য ড. এম মোশারফ হোসেন, এফসিএ, বোরহান উদ্দিন আহমেদ, গকুল চাঁদ দাস। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দিবেন নির্বাহী পরিচালক খলিল আহমেদ।