ঢাকা,বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯

২২ এপ্রিল থেকে বিশ্বকাপ প্রস্তুতি

স্পোর্টস ডেস্ক || প্রকাশ: ২০১৯-০৩-১১ ২০:৪০:২৪ || আপডেট: ২০১৯-০৩-১১ ২০:৪০:২৪

আগামী ২২ এপ্রিল থেকে আইসিসি বিশ্বকাপ ক্রিকেট  ২০১৯ কে সামনে রেখে অনুশীলন ক্যাম্প শুরু করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে এটা শুধুই যে বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্প তা নয়। বিশ্বকাপের আগে ৫ মে থেকে আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজের অনুশীলনও এখানেই সেরে নেবেন মাশরাফি-তামিমরা।

সোমবার (১১ মার্চ) বিসিবিতে সংবাদ মাধ্যমকে এ তথ্য দেন বাংলাদেশ ক্রিকেটের পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

তিনি বলেন, বিশ্বকাপ ও আয়ারল্যান্ড সফরকে সামনে রেখে ২২ এপ্রিল থেকে আমাদের অনুশীলন শুরু হবে। তবে আয়ারল্যান্ড সফরে যাওয়ার আগে আমরা বাংলাদেশেই অনুশীলনটা করবো। তারপর মে মাসের শুরুতে আয়ারল্যান্ড সফরে যাবো আমরা। এরপর ১৮ মে আমরা ইংল্যান্ড যাবো। সেখানে ২৩ মে পর্যন্ত অনুশীলন করবো।

এদিকে বিশ্বকাপ ক্যাম্পকে সামনে রেখে গেল সপ্তাহে ৩০ সদস্যের টাইগার প্রাথমিকে স্কোয়াড ঘোষণা করার কথা থাকলেও আইসিসির করা নতুন নিয়মে সেখান থেকে সরে এসেছে বিসিবি। ২২ এপ্রিলের আগে ১৫ সদস্যের মূল স্কোয়াড ঘোষণা করা হবে। স্ট্যান্ডবাই থাকবেন আরো ৭-৮ ক্রিকেটার। তাদের নিয়ে শুরু হবে বিশ্বকাপ প্রস্তুতি।

তিনি আরো বলেন, আমাদের আগের যে নিয়ম ছিল ৩০ দলের একটা দল দিতে হতো। কিন্তু নতুন যে নিয়ম করেছে তা হলো, ৩০ এপ্রিলের মধ্যে আমাদের ১৫ জনের নাম দিতে হবে। আমরা ১৫ জনের দল দিবোই, তাছাড়া স্ট্যান্ড বাই খেলোয়াড়সহ ২২-২৩ জন কে নিয়ে অনুশীলন শুরু করবো। তবে আমরা ২২ মে পর্যন্ত আমরা পরিবর্তন করতে পারবো। তবে ২২ মে’র পর কোন খেলোয়াড় ইনজুরি হয়, তাহলে আমরা খেলোয়াড় পাঠাতে পারবো। আগে কিন্তু তা পাঠানো যেতো না।