ঢাকা,বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯

শাহজালালে কুয়াশায় ফ্লাইট বাতিল

নিজস্ব প্রতিবেদক || প্রকাশ: ২০১৯-০৩-১৪ ১৪:০০:০৬ || আপডেট: ২০১৯-০৩-১৪ ১৪:০০:০৬

ঘন কুয়াশার কারণে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমাবন্দরে ফ্লাইট বিপর্যয় দেখা দিয়েছে। বেশকিছু ফ্লাইট এরই মধ্যে বাতিল করা হয়েছে, কিছু ফ্লাইটের সময়সূচি এখনও ঘোষণা করা হয়নি। ফ্লাইট বিপর্যয়ের মুখে যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে ফ্লাইট বিপর্যয়ের কথা জানিয়েছেন সিভিল এভিয়েশনের কর্তব্যরত কর্মকর্তা ফরিদ।

তিনি জানান, ঘনকুয়াশার কারণে বৃহস্পতিবার ফ্লাইটগুলো নির্দিষ্ট সময়ে শাহজালালে অবতরণ করতে পারেনি। ওমান থেকে আসা সালাম এয়ারলাইন্সের একটি ফ্লাইট রাত ২টা ৫৫ মিনিটে অব্তরণ করার কথা ছিল। সেটি শাহজালালে অবতরণ করে সকাল ৮টা ৫৫ মিনিটে। টার্কিশ এয়ারলাইন্সের একটি ভোর ৫টা ২৫ মিনিটে অবতরণ করার কথা থাকলেও পরিস্থিতি বিবেচনায় সেটি ল্যান্ড করেছে কলকাতায়। শাহজালালে রাত ৯টায় আসবে ফ্লাইটটি।

এছাড়া, সকাল ৭টায় কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট অবতরণ করার কথা ছিল। সেটি অবতরণ করতে পেরেছে সকাল ৮টা ১২ মিনেটে। এয়ার অ্যারাবিয়ার একটি ফ্লাইট অবতরণ করেছে নির্ধারিত সময়ে প্রায় ৪ ঘণ্টা পরে, সকাল ১১টা ২৪ মিনিটে। আর ভারতের জেড এয়ারওয়েজ সকাল ৮টা ৩০ মিনিটে অবতরণ করার কথা থাকলেও ফ্লাইটটি বাতিল করা হয়েছে।

ফরিদ জানান, নির্ধারিত সময়ে অবতরণ ও যাত্রা করতে না পারায় এসব ফ্লাইটের যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন। তাদের হোটেলে রাখা হয়েছে। এয়ারলাইন্সগুলো যাত্রীদের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে।

উল্লেখ্য, ফ্লাইট ছাড়তে দেরি হলে বা ফ্লাইট বাতিল হলে যাত্রীদের হোটেল সুবিধা দিতে হয় সংশ্লিষ্ট এয়ারলাইন্সকে। সেক্ষত্রে ফের যাত্রার আগে ইমিগ্রেশন চেকিংয়ের মধ্য দিয়ে যেতে হয় তাদের।