বীমা খাত পিছিয়ে পড়ার কারণ খুঁজে পেয়েছে আইডিআরএ

নিজস্ব প্রতিবেদক || প্রকাশ: ২০১৯-০৫-০৫ ১৮:৪৫:০৫ || আপডেট: ২০১৯-০৫-০৫ ১৯:১৫:০৫

দেশের বীমা খাত পিছিয়ে পড়ার কারণ খুঁজে বের করেছে নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ)। কারণগুলো বের করে সমাধানের দিকে এগিয়ে যাচ্ছে সংস্থাটি। আগামী দিনে যাতে দেশের জিডিপিতে বেশি করে অবদান রাখতে পারে সে লক্ষ্য নিয়ে কাজ করছে আইডিআরএ।

রোববার রাজধানীর পুরানা পল্টনে ফারইষ্ট টাওয়ারে ‘ফারইষ্ট অ্যাপ, কমপোজিট সার্ভিস সেন্টার ও টিভিসি’ উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন আইডিআরএ চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী।

তিনি বলেন,দেশের বীমাখাত পিছিয়ে পড়ার কারণ দুটি কারণ। কারণগুলো হলো বীমার ইমেজের সংকট ও বীমার প্রতি গ্রাহকদের অনাস্থা। এই দুটির উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। যে গতীতে এগিয়ে যাচ্ছি; আগামী দিনে এই সমস্যা থাকবে না।

চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী বলেন, আমরা গ্রাহকের আস্থা ফিরিয়ে আনতে ও বীমার ইমেজ সংকট দূর করার জন্য কাজ করছি। আমাদের কর্মকর্তারা দেশের আনাচে-কানাচে চলে যাচ্ছে। উদ্যেশ্য হলো; এখাতের সুনাম ফিরিয়ে না ও ইমেজ সংকট দূর করা।

তিনি বলেন,কর্মকর্তাদের তৎপরতার কারণে গত দেড় বছরে দিনে গ্রাহকদের ৯০ শতাংশ বীমা দাবি পরিশোধ করা হয়েছে এবং প্রিমিয়াম আয়ও বৃদ্ধি পেয়েছে। এছাড়া গত দেড় বছরে সাত হাজার কোটি টাকা বীমা দাবি পরিশোধ করা হয়েছে।

এসময় তিনি সব বীমা কোম্পানিগুলোকে ডিজিটাল সেবা তথা অ্যাপের মাধ্যমে গ্রাহকদের সেবা দেয়ার আহবান জানান। আইডিআরএ’র চেয়ারম্যান বলেন, বীমাখাতের অগ্রগতির জন্য কাজ হচ্ছে। আমরা সে কাজ শুরু করেছি। শেষ করতে পারলে বীমা এগিয়ে যাবে।

অনুষ্ঠানে বিশেষ অথিতিদের মধ্যে উপস্থিত ছিলেন আইআরডিএ সদস্য গোকুল চাঁদ দাস ও বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের সভাপতি বিএম ইউসুফ আলী। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম।

এ বিভাগের অন্যান্য সংবাদ