ঢাকা,সোমবার, ২৭ মে ২০১৯

ফাইনালে নতুন ইতিহাস গড়তে চান টাইগার অধিনায়ক

স্পোর্টস ডেস্ক || প্রকাশ: ২০১৯-০৫-১৪ ১২:৩৮:৩৩ || আপডেট: ২০১৯-০৫-১৪ ১২:৪৪:৪৫

পরপর দুই ম্যাচে শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠেছে বাংলাদেশ। ফাইনালি লড়াইয়ে একই প্রতিপক্ষের বিপক্ষে শিরোপা জয়ের সুবর্ণ সুযোগ হাতছাড়া করতে চান না টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

বাংলাদেশ এখন পর্যন্ত কোনো ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিততে পারেনি। ২০১৮ সালের তিনজাতি সিরিজ, নিদাহাস ট্রফি কিংবা গত এশিয়া কাপ— প্রতিটি ফাইনাল বেদনার গল্প হয়ে আছে। শিরোপা নির্ধারণী ম্যাচে জায়গা করে নিয়ে পরাজিত হওয়া যেন নিয়মিত চিত্র হয়ে দাঁড়িয়েছে টাইগারদের। স্বাভাবিকভাবে সেই দুঃখ পোড়ায় সমর্থকদের।

এবার ভিন্ন ইতিহাস লিখতে চান মাশরাফি। সোমবার উইন্ডিজের বিপক্ষে ৫ উইকেটের সহজ জয়ের পর তিনি বলেন, আগামী ম্যাচটা গুরুত্বপূর্ণ। আমাদের জয়ের ধারা বজায় রাখতে হবে। আমরা কখনই ত্রিদেশীয় সিরিজ জিততে পারিনি। এটা আমাদের জন্য বড় সুযোগ শিরোপা জেতার। অবশ্যই আয়ারল্যান্ডের সঙ্গে কঠোর হয়ে খেলতে চাই, দেখি কি হয়।

টুর্নামেন্টে এখন পর্যন্ত বাংলাদেশের যে পারফরম্যান্স তাতে ধারণা করা হচ্ছে, এবার আয়ারল্যান্ডে রচিত হবে নতুন ইতিহাস! আন্তর্জাতিক ক্রিকেটে মাশরাফিরা জিততে পারবেন প্রথমবারের মতো কোনো ফাইনাল!