পিকমি’র পেমেন্ট করা যাবে বিকাশে

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০১৯-০৬-১০ ২০:৫৯:০৬ || আপডেট: ২০১৯-০৬-১০ ২০:৫৯:০৬

এখন থেকে অ্যাপ ভিত্তিক রাইড শেয়ারিং সেবা পিকমি’র পেমেন্ট করা যাবে বিকাশে। এ লক্ষ্যে সম্প্রতি দেশের সবচেয়ে বড় মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের সাথে দ্রুত জনপ্রিয় হয়ে ওঠা অ্যাপ ভিত্তিক রাইড শেয়ারিং সেবা পিকমি’র একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বিকাশের হেড অফিসে প্রতিষ্ঠাটির চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ এবং পিকমি’র চিফ এক্সিকিউটিভ অফিসার ওমর আলি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি হস্তান্তর করেন।

এই চুক্তির ফলে পিকমি অ্যাপ থেকেই সহজেই বিকাশ পেমেন্টে ভাড়া পরিশোধ করা যাবে। রাইডের পেমেন্ট বিকাশ করতে গ্রাহককে রাইড শেষে পিকমি অ্যাপেই পেমেন্ট অপশন হিসেবে ‘ডিজিটাল পেমেন্ট’ নির্বাচন করতে হবে, যেখানে বিকাশ নির্বাচন করলে বিকাশ পেমেন্ট গেটওয়ে চলে আসবে। সবশেষে বিকাশ একাউন্ট নম্বর, ভেরিফিকেশন কোড এবং বিকাশ পিন দিয়ে পেমেন্ট সম্পন্ন করতে হবে।

বিকাশ দিয়ে পেমেন্টের সুযোগ যোগ হওয়ায় এখন থেকে পিকমি রাইডের পেমেন্টের জন্য ক্যাশের ওপর নির্ভরতা দূর হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিকাশ-এর কমার্শিয়াল বিভাগের শাফায়েতুল ইসলাম খান, হেড অফ টেলিকম এন্ড অনলাইন পেমেন্ট; ফয়সাল শহীদ, জেনারেল ম্যানেজার, অনলাইন পেমেন্ট; সৈয়দ নাঈম আহমেদ, একাউন্ট ম্যানেজার; নওরিন শারাফ সাদিয়া, কি একাউন্ট ম্যানেজার এবং পিকমি’র মেশকাত হোসেইন, ডিরেক্টর; অমিত চক্রবর্তী, চিফ অপারেটিং অফিসার; শরিফুল ইসলাম তারেক, সিনিয়র  বিজনেস ম্যানেজার ও রবিউল ইসলাম, এসিস্ট্যান্ট ম্যানেজার, মার্কেটিং।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্র ভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রুপের অন্তর্গত ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়াল-এর যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ, ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের মোবাইল/ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে।

পিকমি লিমিটেড একটি রাইড-শেয়ারিং প্ল্যাটফর্মের চেয়েও বেশি কিছু। বাংলাদেশের মতো ১৬ কোটি মানুষের দেশে তথ্য ও প্রযুক্তিকে ব্যবহার করে পরিবহন থেকে শুরু করে পেমেন্ট পর্যন্ত সবকিছুকে উন্নত করাই তাদের লক্ষ্য। সরকার, রাইডার, ব্যবহারকারী এবং বিভিন্ন সম্প্রদায়ের সাথে একত্রে পরিবহন ও বেকারত্ব সমস্যার সমাধান করার উদ্দেশ্যে এগিয়ে চলছে এই রাইড-শেইয়ারিং সেবাটি। রাইডার এবং ব্যবহারকারীদের ব্যয়, সময় ও বিড়ম্বনা কমিয়ে একটি উন্নত ভবিষ্যতের দিকে বাংলাদেশকে এগিয়ে নিতে কাজ করছে পিকমি।