বর্তমান সরকার অনেক ধনী সরকার : ত্রাণ প্রতিমন্ত্রী

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০১৯-০৭-০৬ ১৬:৪৭:১০ || আপডেট: ২০১৯-০৭-০৬ ১৬:৪৮:০৩

বর্তমান সরকার অনেক ধনী সরকার উল্লেখ করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মোহাম্মদ এনামুর রহমান বলেছেন, এবার সরকার ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকার সর্বোচ্চ বাজেট দিয়েছে। এর মধ্যে ২ লাখ ১১ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট দেয়া হয়েছে। আমরা এই টাকা দিয়ে দেশের সব মানুষের উন্নয়ন করতে পারব।

আজ শনিবার (৬ জুলাই)  সাভার মডেল কলেজের নবীনবরণ-২০১৯ এবং বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, আমাদের মাথাপিছু আয় বেড়েছে, রফতানি বেড়েছে, রিজার্ভ বেড়েছে, বিদেশ থেকে রেমিটেন্স আসছে এবং মুদ্রাস্ফীতি এবং দারিদ্র্যের হার কমেছে। বর্তমানে আমরা অনেক ভালো অবস্থানে আছি।

তিনি আরও বলেন, যদি আমরা সদিচ্ছা প্রকাশ করি এবং সকলকে দুর্নীতি থেকে মুক্ত করতে পারি তাহলে বাংলাদেশকে অবশ্যই উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে পারব।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আমি তোমাদের অভিনন্দন জানাই যে, তোমরা ইতোমধ্যেই বাংলাদেশ গড়ার হাল ধরেছ। আজকের নবীনবরণ অনুষ্ঠানে সাভার মডেল কলেজের শিক্ষার্থীরা যেভাবে বঙ্গবন্ধুর অস্তিত্বের প্রকাশ ঘটিয়েছে তাতে করে এখানে আর কোনো স্বাধীনতাবিরোধী সংগঠন দাঁড়াতে পারবে না।

সাভার মডেল কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আব্দুল হাইয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন, সাভার উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মঞ্জুরুল রহমান রাজিব ও সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন সাভার মডেল কলেজের অধ্যক্ষ মো. তৌহিদ হোসেন, প্রফেসর ড. আমিনুর রশিদ, ড. ইলিয়াস মোল্লা প্রমুখ।