ডেঙ্গু বিস্তারে ব্যবসায়ী সম্প্রদায়ের সচেতন ও সতর্ক থাকার আহ্বান: এফবিসিসিআই

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০১৯-০৮-০৩ ১৭:১৭:১৮ || আপডেট: ২০১৯-০৮-০৩ ১৭:১৭:১৮

দেশব্যাপী ভয়াবহ ডেঙ্গুজ্বরের বিস্তারে  ব্যবসায়ী সম্প্রদায়সহ সকলকে সচেতন ও সতর্ক থাকতে এবং প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করতে এফবিসিসিআইয়ের আহ্বান

দেশব্যাপী ভয়াবহ ডেঙ্গুজ্বরের বিস্তার ঘটায় ব্যবসায়িদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই দেশের ব্যবসায়ী সম্প্রদায়সহ সকল নাগরিককে পূর্ণ সচেতন এবং সতর্ক থাকার আহ্বান জানিয়েছে। একইসাথে এফবিসিসিআই তার সদস্য দেশের সকল জেলা চেম্বার ও এসোসিয়েশন নেতৃবৃন্দকে ডেঙ্গুজ্বরের বিস্তার প্রতিরোধে স্থানীয় পর্যায়ে সচেতনতামূলক আলোচনা / কর্মসূচী গ্রহনের অনুরোধ জানাচ্ছে।

দেশের ৬৪ জেলাতে এ পর্যন্ত ২১ হাজারেরও বেশি মানুষ ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে বেশ কয়েকজন ইতিমধ্যে মৃত্যুবরণ করেছে। রাজধানী ঢাকায় আক্রান্তের সংখ্যা বেশি হলেও এবছর ডেঙ্গুজ্বরের ভাইরাস দেশের সকল জেলাতেই ছড়িয়ে পড়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ তদারকির পাশাপাশি সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং সিটি করপোরেশনগুলো নিরবিচ্ছিনভাবে কাজ করে যাচ্ছে।

এফবিসিসিআই মনে করে ডেঙ্গুজ্বর প্রতিরোধে আতঙ্কিত না হয়ে বরং ডেঙ্গুর ভাইরাস বহনকারী এডিস মশার বিস্তার রোধে পরিবেশ পরিচ্ছন্নতা কার্যক্রম এবং সচেতনতামূলক প্রচারণা অত্যন্ত জরুরি। এ অবস্থায় এফবিসিসিআই তার সদস্য সকল জেলা চেম্বার ও এসোসিয়েশন নেতৃবৃন্দসহ দেশের সকল নাগরিককে প্রয়োজনীয়তা সচেতনতা ও সতর্কতা গ্রহণের আহ্বান জানাচ্ছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ