আগামী পৃথিবী হবে তথ্য ও প্রযুক্তির: বিডা

নিজস্ব প্রতিবেদক || প্রকাশ: ২০১৯-০৮-০৫ ১৮:৪৩:২৩ || আপডেট: ২০১৯-০৮-০৫ ১৮:৪৩:২৩

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী মোঃ আমিনুল ইসলাম বলেছেন, ডিজিটাল বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় টেলিযোগাযোগ খাতের বিকল্প নেই। আগামী পৃথিবী হবে তথ্য ও প্রযুক্তির। তাই উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে টেলিযোগাযোগ খাতের উতকর্ষতারও বিকল্প নেই।

আজ সোমবার অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (এমটব) এর প্রতিনিধি দল বিডার কার্যালয়ে দেখা করতে গেলে তিনি এসব কথা বলেন।

প্রতিনিধিদল ডিজিটাল বাংলাদেশ গঠনের অগ্রযাত্রায় টেলিযোগাযোগ খাতের গুরুত্ব , বর্তমান অবস্থা এবং বিপুল বিনিয়োগ চিত্র তুলে ধরেন। এ সময়ে তারা, সিম ট্যাক্স, মোবাইলের আমদানি ট্যাক্স, লাইসেন্সফি , ফোর-জি নেটওয়ার্ক সম্প্রসারণ এবং ভবিষ্যতে ফাইভ-জি নেটওয়ার্ক স্থাপন পরিকল্পনাসহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

এ সময় আমিনুল ইসলাম বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়; এটি বাস্তবতা। অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় টেলিযোগাযোগ খাতের অবদান অনেক।

তিনি বলেন, আগামী পৃথিবী হবে তথ্য ও প্রযুক্তির , তাই উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে টেলিযোগাযোগ খাতের উতকর্ষতার বিকল্প নেই।

এসময় তিনি বিডা-এর পক্ষথেকে অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ (এমটব) কে সব ধরণের সহযোগিতার আশাবাদ ব্যক্ত করেন।

আলোচনাসভায় অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (এমটব) এর সহ সভাপতি মাহতাব উদ্দিন আহমেদ এবং সেক্রেটারি জেনারেল ব্রিগেডিয়ার জেনারেল এস এম ফরহাদ (অবঃ) সহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ