বন্যায় ক্ষতি কাটিয়ে নিতে কৃষকদের কৃষি উপকরণ দেওয়া হবে: কৃষিমন্ত্রী

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০১৯-০৮-০৫ ১৮:২০:৪৫ || আপডেট: ২০১৯-০৮-০৫ ১৮:২৪:৩৯

বন্যায় কৃষিখাতে ব্যাপক ক্ষতিসাধিত হয়েছে। ক্ষতি কাটিয়ে নিতে কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হবে। বন্যায় ক্ষতিগ্রস্তরা যে পর্যন্ত ক্ষতি পুশিয়ে উঠতে না পারবেন ততদিন পর্যন্ত তাদের মাঝে ত্রাণ সহায়তা অব্যাহত থাকবে বলেছেন কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক ।

আজ সোমবার (৫ আগস্ট) টাঙ্গাইলের ভুঞাপুর-তারাকান্দি টেপিবাড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি উৎপাদিত ধানের নায্যমূল্য দিতে না পারায় ক্ষমা প্রার্থনা করেন। তিনি বলেন, আগামী বছর থেকে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ করবে সরকার।

তিনি বলেন, ভাঙনে ক্ষতিগ্রস্ত স্কুল-কলেজ রাস্তা-ঘাট দ্রুত সময়ের মধ্যে মেরামত করার নির্দেশ দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বন্যার্তদের মাঝে ত্রাণ দিতে এসেছি। বাংলাদেশে একটি চক্র গুজব ছড়াচ্ছে। গুজবে কেউ কান দিবেন না।

এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, টাঙ্গাইল পৌর মেয়র জামিলুর রহমান মিরন, ভুঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম অ্যাডভোকেট, উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ, ভুঞাপুর পৌর মেয়র মাসুদুল হক মাসুদ প্রমুখ।

এ বিভাগের অন্যান্য সংবাদ