৩৭তম বিসিএসে নন-ক্যাডারে নিয়োগ দেওয়া হয়েছে ১১৩ জনকে

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০১৯-০৮-০৮ ১৭:১১:০৩ || আপডেট: ২০১৯-০৮-০৮ ১৭:১১:০৩

৩৭তম বিসিএসে নন ক্যাডার থেকে নিয়োগ দেওয়া হয়েছে আরো ১১৩ জনকে। আজ বৃহস্পতিবার (৮ আগস্ট) বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি) এক সভা শেষ এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করে।

নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালার-২০১০ (সংশোধিত বিধিমালা-২০১৪) বিধান অনুযায়ী ৩৭তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্য হতে সংশ্লিষ্ট নিয়োগ বিধিতে উল্লিখিত শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের ৩৭তম বিসিএস-এ অর্জিত মেধাক্রম ও সংশ্লিষ্ট পদের/পদসমূহের নিয়োগবিধির ভিত্তিতে কমিশনের বিশেষ সভায় ১৫ জন প্রার্থীকে নন-ক্যাডার ১ম শ্রেণির (৯ম গ্রেড) ও ৯৮ জন প্রার্থীকে নন-ক্যাডার ২য় শ্রেণির (১০ম গ্রেড) পদে নিয়োগের জন্য সাময়িকভাবে কমিশন সুপারিশ করেছে।

ফলাফল কমিশনের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে বলে জানান সরকারি কর্ম কমিশনের (পিএসসি) জনসংযোগ কর্মকর্তা ইশরাত শারমীন।

এ নিয়ে এই বিসিএস থেকে ৬৯২ জনকে প্রথম শ্রেণিতে ও ৯৮ জনকে দ্বিতীয় শ্রেণির পদে নিয়োগ দেওয়া হলো। কমিশন জানায় এ নিয়োগ প্রক্রিয়া চলতে থাকবে।

৩৭ তম বিসিএসে ৩ হাজার ৪৫৪ জনকে নন-ক্যাডারে অপেক্ষমাণ রাখা হয়। পদ পাওয়া সাপেক্ষে তাঁদের নিয়োগ দেওয়া হবে বলে পিএসসি সূত্র জানিয়েছে।

৩৭তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় ৪ হাজার ৭৬৮ জন উত্তীর্ণ হলেও বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য ১ হাজার ৩১৪ জনকে সুপারিশ করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ