সৌদি আরবে শোক দিবস পালিত

আন্তর্জাতিক ডেস্ক || প্রকাশ: ২০১৯-০৮-২১ ১৬:২০:০১ || আপডেট: ২০১৯-০৮-২১ ১৬:৫৯:৪২

জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু পরিষদ সৌদি আরবের আসির প্রদেশ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে মুশাইতস্থ স্থানীয় একটি হোটেল মিলনায়তনে এ সভা আয়োজিত হয়।

ভারপ্রাপ্ত সভাপতি এস এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দীনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপদেষ্টা সফিউল আলম। প্রধান বক্তা ছিলেন- সাধারণ সম্পাদক আজাদ রহমান, বিশেষ অতিথি ছিলেন শেলু চৌধুরী, সহ-সভাপতি ফারুক রহমান, সহ-সভাপতি আব্দুল করিম, যুগ্ম সাধারণ সম্পাদক রহিম মাহমুদি, সাংগঠনিক সম্পাদক আশরাফ চৌধুরী।

অনুষ্ঠানে বক্তব্য দেন- নাজিম উদ্দিন, মো. সালাউদ্দীন, মো. নাছির উদ্দীন, নুর কাসেম, মো. মহিউদ্দীন, দিদারুল আলম, মো. মোজাফ্ফ, মো. লোকমান, আমান উল্লাহ, মো. মিনার, আবু তালেব, ইমাম উদ্দীন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না। তার সুদৃঢ় নেতৃত্বের কারণেই বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। ঘাতকরা ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালোরাতে বঙ্গবন্ধু এবং তার পরিবারের সদস্যদের হত্যার মাধ্যমে জাতির ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায় রচনা করেছিল।

সভা সমাপ্তিকালে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা শেখ মুজিবুর রহমানসহ শাহাদাত বরণকারী তার পরিবারের সকল সদস্য ও অন্যান্যের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ