বীমা খাতে যুক্ত হচ্ছে আস্থা লাইফ

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০১৯-০৮-২২ ১৬:৩৮:২৮ || আপডেট: ২০১৯-০৮-২২ ১৬:৩৮:২৮

‘আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড’ নামে নতুন একটি জীবন বীমা কোম্পানি অনুমোদন দিচ্ছে সরকার। ইতিমধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ বিষয়ে নীতিগত অনুমোদন দেয়া হয়েছে।

চলতি বছরের ৭ জুলাই প্রধানমন্ত্রী এই বীমা কোম্পানি গঠনের জন্য নীতিগত অনুমোদন দিয়েছেন।

সশস্ত্র বাহিনী ও অন্যান্য আধা সামরিক বাহিনীর আহত ও নিহত সদস্যদের এবং তাদের পরিবারের কল্যাণ, পূনবর্সান ও উন্নয়নের লক্ষ্যে আস্থা লাইফ ইন্স্যুরেন্স নামের এ জীবন বীমা কোম্পানির জন্য আবেদন করে আর্মি ওয়েল ফেয়ার ট্রাষ্ট।

সূত্রে আরো জানা গেছে, প্রচলিত বীমা কোম্পানিগুলো যুদ্ধক্ষেত্রে বা নানা অভিযানে অংশ নেয়া সদস্যদের বীমা করতে চায় না। এটা তাদের নীতিমালাতে নেই। এর ফলে সামরিক বাহিনীর সদস্যরা বীমা সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।মূলত সামরিক বাহিনীর সদস্যদের বীমার আওতায় আনতেই আস্থা লাইফ গঠনের উদ্যোগ নিয়েছে আর্মি ওয়েল ফেয়ার ট্রাস্ট।

সংশ্লিষ্ঠ সূত্র জানিয়েছে, প্রচলিত একটি বীমা কোম্পানি যেভাবে পরিচালিত হয়। আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডও একই নীতিমালা মেনে পরিচালিত হবে। বীমা করার যোগ্য যে কোনো ব্যক্তি এ কোম্পানিতে বীমা করতে পারবেন। তবে কোম্পানি গঠনের মূল লক্ষ্য সামরিক ও আধাসামরিক বাহিনীর সদস্য ও তাদের পরিবারের সদস্যদের আর্থিক নিরাপত্তা দেয়া।

সশন্ত্র বাহিনীর পাশাপাশি বিজিবি, কোস্টগার্ড, পুলিশ, আনসার, র‌্যাব’র সদস্যরা প্রয়োজ্য ক্ষেত্রে বীমা কোম্পানিটি থেকে বীমা সহায়তা পাবেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ