ব্রিটিশ সরকার বাংলাদেশের উন্নয়নে অংশীদার হতে চায়

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০১৯-০৯-১১ ১৬:৫১:০৫ || আপডেট: ২০১৯-০৯-১১ ১৬:৫১:০৫

ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, বাংলাদেশ এখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। ব্রিটিশ সরকার এ উন্নয়নের ধারায় অংশীদার হতে চায়।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জের তেতলাবো এলাকায় এসিএস টেক্সটাইলস (বাংলাদেশ) লিমিটেডের কারখানা পরিদর্শনকালে তিনি একথা বলেন।

হাইকমিশনার ডিকসন ও তার স্ত্রী তেরেসা আলবর কারখানা পরিদর্শনকালে উৎপাদিত পণ্যের গুণগতমান ও কাজের পরিবেশ দেখে সন্তুষ্টি প্রকাশ করেন। হাইকমিশনার বলেন, ‘বাংলাদেশে এসিএস টেক্সটাইল কারখানাটি পরিবেশবান্ধব। এ প্রতিষ্ঠানটি ঘুরে আমি মুগ্ধ।’

এ সময় উপস্থিত ছিলেন এসিএস টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ দাউদ আকবানী, পরিচালক ওভায়েস আকবানী ও সাশীন হাসান, নির্বাহী পরিচালক জহুরুল কবির প্রমুখ।

জানা গেছে, এসিএস টেক্সটাইলটি সম্পূর্ণ ব্রিটিশ বিনিয়োগকৃত হোম টেক্সটাইল পণ্য উৎপাদন ও শতভাগ রফতানিকারক শিল্প প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি রফতানিতে উল্লেখযোগ্য সাফল্যের স্বীকৃতি স্বরূপ তিনবার জাতীয় রফতানি ট্রফি অর্জন করে। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মাসুদ দাউদ আকবানী ২০০৮ সাল থেকে রফতানিতে সিআইপি নির্বাচিত হয়ে আসছেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ