স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ কেন্দ্রীয় কমিটির ধর্ম সম্পাদক হলেন অগ্রণী ব্যাংকের মোস্তাফিজুর রহমান

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০১৯-০৯-১৫ ১৫:৩১:১৩ || আপডেট: ২০১৯-০৯-১৫ ১৫:৩২:০৮

অগ্রণী ব্যাংকের অফিসার ও দ্বীপজেলা ভোলার দৌলতখান উপজেলার কৃতিসন্তান। দেশের ব্যাংক কর্মকর্তা ও কর্মচারীদের অন্যতম সংগঠন স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। শৈশবকাল থেকেই তিনি অত্যান্ত বিনয়ী, মেধাবী,পরিশ্রমী, নম্র ভদ্র এবং অন্যায়ের বিরুদ্ধে একজন প্রতিবাদী কন্ঠসর হিসেবে যথেষ্ট সুনাম রয়েছে তার। শিক্ষাগত যোগ্যতায় তিনি রাজধানীর ঢাকা কলেজ থেকে ভূগোল ও পরিবেশ বিভাগ নিয়ে বিএসসি ও এমএসসি পাস করেন।

এছাড়া ছাত্রজীবন থেকে তিনি ছাত্র রাজনীতিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের মধ্যে বাধন,ঢাকা কলেজ কোষাধ্যক্ষ, বঙ্গবন্ধু ছাত্র পরিষদ নগর উত্তরের প্রতিষ্ঠাতা সভাপতি, দ্বীপতরি ও পরিবর্তন নামে বেশ কয়েকটি সংগঠনের উপদেষ্টাসহ একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি পদের দায়িত্ব পালন করেছেন।

তাহার রাজনৈতিক জীবনেও রয়েছে অনেক সফলতা, তিনি বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তর এর দপ্তর সম্পাদক ও বঙ্গবন্ধু ছাত্র পরিষদের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সফল সাংগঠনিক সম্পাদক ছিলেন।

তাছাড়া তার জীবনে ছাত্র আন্দোলনের সক্রিয় ভুমিকায় থেকে প্রতিষ্ঠা করেছেন বাংলাদেশ সিভিল স্টুডেন্ট রাইটস মুভমেন্ট এর মত একটি সংগঠন।

যার মাধ্যমে জিপিএ বিবিএ,বিএসসি,ও ৩০ তম বিসিএস সংশোধনকারী আন্দোলনের একজন সফল নেতা হিসেবে সফল একজন সংগঠকও বটে। ব্যাংকার হিসেবে চাকুরি জীবনেও মোস্তাফিজুর রহমান অগ্রনী ব্যাংকের বরিশাল বিভাগীয় ব্যাংকার্স সমিতির সহ সাংগঠনিক ও অফিসার সমিতি ভোলা জেলার যুগ্ন সাধারন সম্পাদকের দায়িত্ব সফলতার সাথে পরিচালনা করেন।

এছাড়া স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ অগ্রণী ব্যাংক শাখায় যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন শেষে নবগঠিত স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ এর কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

এদিকে মোস্তাফিজুর রহমানকে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক পদে নির্বাচিত করায়, দেশের বিভিন্ন ব্যাংক কর্মকর্তাগন ও তাহার অসংখ্য ভক্ত বন্ধু ও শুভাকাঙ্ক্ষীসহ বিভিন্ন রাজনৈতিক,সামাজিক,ও পেশাজীবী সংগঠনের নেতারা তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

এ ব্যাপারে মোস্তাফিজুর রহমান পত্রিকার বিশেষ প্রতিনিধিকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, আমাকে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ কেন্দ্রীয় কমিটির নির্বাহী সংসদের ধর্ম বিষয়ক সম্পাদক নির্বাচিত করায় আমি উক্ত সংগঠনের সন্মানিত সভাপতি ও সাধারণ সম্পাদকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমাকে যে দায়িত্ব দেয়া হয়েছে আমি অর্পিত দায়িত্বের প্রতি শ্রদ্ধাশীল থেকে সবসময় সংগঠনের কল্যাণে কাজ করতে প্রস্তুত রয়েছি। এছাড়া বঙ্গবন্ধুর আদর্শিক সৈনিক হিসেবে ব্যাংকারদের সকল অমীমাংসিত দাবীদাওয়া নিয়ে কাজ করবো ইনশাআল্লাহ্ এব্যাপারে সকলের সহযোগিতা ও দোয়া চেয়েছেন তিনি।
সানবিডি/ঢাকা/এসএস

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য সংবাদ