১০টি ব্যাংক ও বীমার লভ্যাংশ ঘোষণা

সান বিডি ডেস্ক || প্রকাশ: ২০২০-০৬-২৭ ১০:১০:১২ || আপডেট: ২০২০-০৬-২৭ ১০:১৫:৩৪

পুঁজিবাজারের তালিকাভু ১০টি প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর মধ্যে ৭টি ব্যাংক ও ৩টি বীমা কোম্পানি। কোম্পানিগুলো হলো-আইএফআইসি,সিটি ব্যাংক,পূবালী ব্যাংক,ঢাকা ব্যাংক,ফার্স্ট সিকিউরিটি,ওয়ান ব্যাংক,এসআইবিএল,কন্টিন্যান্টাল ইন্স্যুরেন্স,বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স এবং তাকাফুল ইন্স্যুরেন্স লিমিটেড।

আইএফআইসি:

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইএফআইসি ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস।

সূত্র মতে, এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯২ পয়সা। এককভাবে ইপিএস ছিল ১ টাকা ৬৬ পয়সা। একই সময়ে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮ টাকা ২ পয়সা।

আগামী ২৭ আগস্ট কোম্পানির সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজিএমের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৯ জুলাই।

পুঁজিবাজারের সব খবর পেতে জয়েন করুন

ক্যাপিটাল নিউজক্যাপিটাল ভিউজস্টক নিউজ

সিটি ব্যাংক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ।

সূত্র মতে, এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫৯ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২ টাকা ১৯ পয়সা। একই সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৪ টাকা ১৪ পয়সা।

আগামী ১৩ আগস্ট জুলাই কোম্পানির সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজিএমের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৩ জুলাই।

পূবালী ব্যাংক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত পূবালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ।

সূত্র মতে, এ সময়ে ব্যাংকটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১০ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৩ টাকা ৫৩ পয়সা। আর এককভাবে শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৮ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৩ টাকা ৩৩ পয়সা।

একই সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৭ টাকা ৬২ পয়সা। আগের বছর এনএভি ছিল ২৭ টাকা ২৫ পয়সা। আগামী ৩০ জুলাই ব্যাংকটির ১৯ তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজিএমের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৯ জুলাই।

ঢাকা ব্যাংক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত ঢাকা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস।

সূত্র মতে, এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯০ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৬৫ পয়সা।  একই সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২০ টাকা ৯৭ পয়সা।

আগামী ৬ আগস্ট কোম্পানির সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজিএমের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৪ জুলাই।

ফার্স্ট সিকিউরিটি:

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস।

সূত্র মতে, এ সময়ে ব্যাংকটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৪০ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৮৪ পয়সা। আর এককভাবে শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৩৮ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২ টাকা ৮৪ পয়সা।

একই সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ৮৭ পয়সা। এককভাবে এনএভি ছিল ১৭ টাকা ৭৬ পয়সা। আগামী ১০ আগস্ট ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজিএমের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১২ জুলাই।

ওয়ান ব্যাংক:

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ান ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ বোনাস ও ৫ শতাংশ নগদ।

সূত্র মতে, এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৭ পয়সা। একই সময়ে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯ টাকা ৪ পয়সা।

আগামী ১৩ সেপ্টেম্বর আগস্ট কোম্পানির সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজিএমের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ জুলাই।

এসআইবিএল:

পুঁজিবাজারে তালিকাভুক্ত এসআইবিএল ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ বোনাস ও ৫ শতাংশ নগদ।

সূত্র মতে, এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭১ পয়সা। এককভাবে ইপিএস ছিল ১ টাকা ৭০ পয়সা। একই সময়ে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯ টাকা ৩৩ পয়সা।

আগামী ১৫ সেপ্টেম্বর আগস্ট কোম্পানির সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজিএমের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৬ জুলাই।

কন্টিন্যান্টাল ইন্স্যুরেন্স:

পুঁজিবাজারে তালিকাভুক্ত কন্টিন্যান্টাল ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস।

সূত্র মতে, এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৪ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৫৫ পয়সা। একই সময়ে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯ টাকা ৬৩ পয়সা।

আগামী ২০ আগস্ট কোম্পানির সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজিএমের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ জুলাই।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স:

পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ।

সূত্র মতে, এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২৩ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২ টাকা। একই সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯ টাকা ৫ পয়সা।

আগামী ২৬ আগস্ট জুলাই কোম্পানির সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজিএমের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৯ জুলাই।

তাকাফুল ইন্স্যুরেন্স:

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

জানা গেছে, সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৪ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.২৮ টাকা। এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭.২৩ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৭৮ টাকা।

লভ্যাংশ অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) আগামী ৩ অক্টোবর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৯ জুলাই।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য সংবাদ