শেষ মুহূর্তের জোড়া গোলে ইরানের দারুণ জয়

স্পোর্টস ডেস্ক আপডেট: ২০২২-১১-২৫ ১৮:৫৭:২৮


পুরো ৯০ মিনিট দুই দল একে অন্যের দূর্গে আক্রমণের পর আক্রমণ চালিয়ে গেল। উভয় দলের ডিফেন্ডাররাই দেয়াল হয়ে দাঁড়ালেন। অফসাইডের কারণে গোলও বাতিল হয়েছে। কিন্তু যোগ করা সময়েই বদলে গেল হিসাব নিকাশ।

৯৭ মিনিট পর্যন্ত ০–০ স্কোরলাইনের ম্যাচটির শেষভাগে সৃষ্টি হয় নাটকীয়তার। তিন মিনিটের ব্যবধানে ২ গোল করে ওয়েলসকে হারিয়ে দেয় ইরান। এই পরাজয়ে ওয়েলসের বিশ্বকাপ বলতে গেলে শেষ হয়ে গেল। কারণ প্রথম ম্যাচে তারা যুক্তরাষ্ট্রের সঙ্গে ড্র করেছিল।

শুক্রবার (২৫ নভেম্বর) আহমেদ বিন আলি স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘বি’ গ্রুপের ম্যাচে প্রথম জয়ের সন্ধানে থাকা দুই দলের লড়াইয়ে প্রথম ভালো সুযোগ পায় ওয়েলস। দ্বাদশ মিনিটে কনর রবার্টসের ক্রসে কিফার মুরের শট ঠেকিয়ে দেন ইরানের গোলরক্ষক। এই ম্যাচ দিয়ে ওয়েলসের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়েন গ্যারেথ বেল। তবে উপলক্ষ রাঙিয়ে রাখার মতো কিছু করতে পারেননি তিনি। গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পর যেন দ্বিগুন তেজে জ্বলে ওঠে ইরান। কিন্তু ওয়েলসের ডিফেন্স কিছুতেই ভেদ করতে পারছিল না। ৫১তম মিনিটে গোলিজাদেহর বুলেট গতির শট পোস্ট লাগে। ৮৪তম মিনিটে পোস্ট ছেড়ে বেরিয়ে মেহদি তারেমিকে মারাত্মক ফাউল করে লাল কার্ড দেখেন ওয়েলস গোলরক্ষক হেনেসি। যোগ করা সময়ে চেশমির বুলেট গতির শট ওয়েলসের জালে জড়ায়। তিন মিনিটের মধ্যে স্কোরলাইন ২-০ করে ফেলেন রেজারাইন। অনেকটা হতভম্ব হয়েই মাঠ ছাড়ে পরাজিত ওয়েলস।

এএ

Print Print