কালিহাতীতে নিহতের ঘটনায় ২ ওসি প্রত্যাহার

আপডেট: ২০১৫-০৯-২১ ১৬:১৮:৫৮


Kalihatyজেলার কালিহাতীতে পুলিশ ও জনতার সংঘর্ষে চার জন নিহতের ঘটনায় দুই ওসিকে প্রত্যাহার করা হয়েছে।

সোমবার সকাল সাড়ে ৮টার দিকে দুই ওসিকে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. শরীফুল ইসলাম।

তিনি জানান, রোববার রাত ১১টার দিকে কালিহাতী থানার ওসি শহীদুল ইসলাম ও ঘাটাইল থানার ওসি মোকলেছুর রহমানকে প্রত্যাহার করা হয়েছে। এ ঘটনায় কালিহাতী ও ঘাটাইলে অ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ আলীর নেতৃত্বে একটি তদন্তটিম মাঠে কাজ করছে। তদন্ত যেন বাধাগ্রস্ত না হয় সে জন্যই কালিহাতী থানার ওসি শহিদুল ইসলাম ও ঘাটাইল থানার ওসি মোখলেছুর রহমানকে টাঙ্গাইল পুলিশ লাইনে প্রত্যাহার করে হয়েছে।

উল্লেখ্য, ছেলের সামনে মাকে ধর্ষণের ঘটনার প্রতিবাদে গত শুক্রবার বিকেলে বিক্ষোভ করার প্রস্তুতি নেয় এলাকাবাসী। এ সময় পুলিশ বাধা দিলে মিছিল থেকে ঢিল ছুঁড়ে মারা হয়। এতে ক্ষুব্ধ হয়ে মিছিলে অংশগ্রহণকারীর ওপর চড়াও হয় পুলিশ। এক পর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে বিক্ষোভকারীরা।

এ সময় এলাকাবাসীর বিক্ষোভ মিছিলে পুলিশ ব্যাপক লাঠিচার্জ, টিয়ারশেল ও গুলি বর্ষণ করে। এতে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে শামীম, কালীহাতী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ফারুক ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে রবি নামে তিন জনের মৃত্যু হয়। এ সময় রুবেল নামে আরও একজন মাথায় গুলিবিদ্ধ হন। রোববার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনিও মারা যান।

Print Print