বসন্তে শূন্য বাগিচা

আপডেট: ২০১৫-০৯-২১ ১৬:১৪:৩৬


Amin-Khan

নওমী একজন ফটোগ্রাফার। সে রিক্সার ছবি তোলে। ছবি তুলতে গিয়েই তার সঙ্গে পরিচয় হয় আদিবের। একটা সময় নওমী বুঝতে পারে আদিব নিষিদ্ধ একটি সংগঠনের কর্মী।

সেইসাথে প্রকাশ্যে আসে নওমীও ফটোগ্রাফার নয়। সে গোয়েন্দা বিভাগের লোক। তার সহায়তা নিয়েই আদিবকে গ্রেফতার করে গোয়েন্দা বিভাগ। কিন্তু আদিবকে সত্যিই ভালোবেসে ফেলেছে নওমী। এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘বসন্তে শূন্য বাগিচা’।

মনির জামানের রচনায় এটি পরিচালনা করেছেন যৌথভাবে রাসেল হামিদ ও আমিনুল ইসলাম শান্ত। নাটকটির বিভিন্ন চরিত্রে কাজ করেছেন চিত্রনায়ক আমিন খান, ইশিকা খান, মনির জামান, পূজা, জাহিদ ইসলাম, অভি প্রমুখ।

পরিচালকদ্বয় জানালেন, গেল ৯ ও ১০ সেপ্টেম্বর নাটকটির দৃশ্য ধারণের কাজ হয়েছে উত্তরার বিভিন্ন লোকেশনে।

Amin-Khan-2

নাটকটি নিয়ে আমিন খান বলেন, ‘আমি বরাবরই একটু বাছাই করে কাজ করি। এই নাটকের গল্প এবং আমার চরিত্র দু’টোই বেশ পছন্দ হয়েছে। কাজ করে মজা পেয়েছি। আশা করছি ঈদ বিনোদনে এই নাটকটি বিনোদনের নতুন মাত্রা যোগ করবে।’

এ প্রসঙ্গে পরিচালক রাসেল হামিদ ও আমিনুল ইসলাম শান্ত জানান, ‘আমরা আমাদের সর্বোচ্চ মেধা দিয়ে নাটকটি নির্মাণের চেষ্টা করেছি। এখানে ব্যতিক্রমী একটি গল্প আছে। আশা করছি কাতুকুতু দিয়ে জোর করে হাসানোর নাটক নির্মাণের এই  দুঃসময়ে বসন্তে শূন্য বাগিচা দর্শকদের মন জয় করবে।’

নাটকটি ঈদে একটি বেসরকারি চ্যানেলে প্রচারিত হবে।

Print Print