ঢাকা, , শনিবার, ১৭ নভেম্বর ২০১৮

পাঁচবারের মুখ্যমন্ত্রী করুণানিধির মৃত্যু

ডেস্ক || প্রকাশ: ২০১৮-০৮-০৮ ১০:৪৯:০৬ || আপডেট: ২০১৮-০৮-০৮ ১০:৪৯:০৬

সব লড়াই শেষ হলো মঙ্গলবারন সন্ধ্যা ৬টা ১০ মিনিটে। যথাসাধ্য চেষ্টা চালিয়েও হার মানতে বাধ্য হলেন কাবেরী হাসপাতালের চিকিৎসকরা। ৯৪ বছর বয়সে মারা গেলেন দ্রাবিড় রাজনীতির পাঁচ দশকের কলাইনার। তামিলে যার অর্থ শিল্পী। ফিল্মের চিত্রনাট্য লেখক হিসেবে যাত্রা শুরু করা তামিলনাড়ুর পাঁচবারের মুখ্যমন্ত্রী মুথুভেল করুণানিধিকে এ নামেই জেনে এসেছেন তার অনুগামীরা।
ডিএমকের সভাপতি হিসেবে এটিই ছিল তার ৫০তম বছর। শেষ বছরে বার্ধক্যের কারণে নানা জটিলতায় ভুগছিলেন তিনি। হাসপাতালেই কেটেছে দীর্ঘ সময়। রক্তচাপ নেমে যাওয়ায় শেষ দফায় তাকে কাবেরী হাসপাতালে ভর্তি করা হয় গত ২৬ জুলাই। মুমূর্ষু স্বামীকে দেখতে গতকাল হাসপাতালে এসেছিলেন স্ত্রী দয়ালু আম্মাল। কাল রাজ্যে সরকারি ছুটি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী পলানীস্বামী।
আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, করুণানিধির অবস্থা সঙ্কটজনক জেনেই মঙ্গলবার বিকেল ৫টা ২০ মিনিট নাগাদ তড়িঘড়ি নবান্ন থেকে বেরিয়ে সোজা দমদম বিমানবন্দরে যান মমতা বন্দ্যোপাধ্যায়। বলে যান, ‘আমি চেন্নাই যাচ্ছি। বুধবার ফিরব। তারপর ঝাড়গ্রাম যাব।’
পরে টুইট করেন, ‘দেশ তার এক মহান সন্তানকে হারাল। তার পরিবারকে গভীর সমবেদনা জানাই। তাদের সঙ্গে গোটা দেশ শোকসন্তপ্ত।’
এদিকে, আজ বুধবার আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাহুল গান্ধী, কে সি রাও, পিনারাই বিজয়ন ও বিভিন্ন দলের নেতানেত্রীরা।

আর্কাইভ