ইসির নতুন সচিব জাহাঙ্গীর আলম

আপডেট: ২০২৩-০৩-১৫ ২০:২৬:৫৮


নির্বাচন কমিশনের সচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন মো. জাহাঙ্গীর আলম। তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে অতিরিক্ত সচিব হিসেবে সংযুক্ত ছিলেন। একই সাথে নির্বাচন কমিশনের সাবেক সচিব মো. আলমগীরকে শিল্প মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এ ছাড়াও বদলি ও পদোন্নতির মাধ্যমে ৭টি দফতরের সচিব পর্যায়ে বড় ধরনের পরিবর্তন আনা হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খানকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে বদলি করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীকে পদোন্নতি দিয়ে ওই বিভাগের সিনিয়র সচিব করা হয়েছে। শিল্প মন্ত্রণালয়েও এসেছে পরিবর্তন। শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানাকে বদলি করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে নিয়োগ দেয়া হয়েছে। সম্প্রতি তথ্যসচিব মকবুল হোসেনকে বাধ্যতামূলক অবসরে পাঠায় সরকার। পদটি তখন থেকে শূন্য ছিল।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) ফরিদ আহাম্মদকে পদোন্নতি দিয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সচিব করা হয়েছে। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মো. আনিছুর রহমান মিঞাকে পদোন্নতি দিয়ে একই পদে রেখে সচিব পদমর্যাদা দেয়া হয়েছে।

এম জি